1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

র‍্যাবের অভিযান : সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১০ আগস্ট, ২০২২

ঢাকার ডেমরা, কদমতলী, যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকায় অবৈধ ওষুধ ও রাসায়নিক দ্রব্য, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল এবং নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা এবং দুজনকে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৮ আগস্ট) র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দণ্ডাদেশ দেন।

এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় অবৈধ ওষুধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল এবং নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে সজিব কেমিক্যাল কোম্পানিকে ৪ লাখ টাকা, নিউ দিলখুশ বেকারিকে ২ লাখ টাকা, হাইকো কনজিউমার প্রোডাক্টসকে ৫০ হাজার টাকা, রাব্বি ওয়েল এন্টারপ্রাইজকে ৩ লাখ টাকা, জেকে ফুড প্রোডাক্টসকে ৩ লাখ টাকা, নিউ সোলার পাওয়ার বুস্টার মশার কয়েলকে ২ লাখ টাকা, হে বক্স অ্যান্ড কোম্পানিকে ৬ লাখ টাকা, গ্রিন প্যাক ইন্ডাসট্রিজ লিমিটেডকে ৪ লাখ টাকা করে ৮টি প্রতিষ্ঠানকে সর্বমোট নগদ সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা করেন।

এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট কনিক্স ট্রান্সমিশন জেল, কেরানীগঞ্জের দুজনকে জরিমানা অনাদায়ে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালতে আনুমানিক পাঁচ ল লাখ টাকা মূল্যের অবৈধ ওষুধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ও নকল প্রসাধনী সামগ্রী জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, বেশ কিছুদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা অবৈধ ওষুধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল এবং নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছিল।


সর্বশেষ - জাতীয় সংবাদ