1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

গার্ডার দুর্ঘটনা : বিআরটি প্রকল্পের কাজ বন্ধ রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

রাজধানীর উত্তরায় গার্ডার চাপায় পাঁচ জন নিহত হওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১১টার দিকে দুর্ঘটনাস্থল পরিদর্শনে এসে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এমন নির্দেশ দেন।

এসময় তিনি বলেন, বিআরটি প্রকল্পের কাজে নূন্যতম নিরাপত্তা ব্যবস্থাপনা রাখা হয়নি। কমপ্লায়েন্স (নিরাপত্তা ব্যবস্থা) নিশ্চিত না হওয়া পর্যন্ত ঢাকায় এ প্রকল্পের সব ধরনের কাজ বন্ধ থাকবে।

এসময় বিআরটি প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। মেয়র বলেন, বিআরটি কর্তৃপক্ষ আমার সামনে আছেন। আমি গতকালও তাদের সঙ্গে কথা বলেছি। সচিবের সঙ্গেও কথা হয়েছে। আমি বলেছি বিআরটির কাজ বন্ধ করে দেব। আপনারা আমার সঙ্গে পরশু বসবেন। শুধু এই প্রজেক্টই নয়, ঢাকা শহরে যতগুলো প্রজেক্ট চলছে, সবগুলো বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গতকাল সোমবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ৩টার দিকে ক্রেন দিয়ে একটি গার্ডার উপরে তোলার সময় নিচে পড়ে যায়। এসময় চলমান একটি প্রাইভেট কার গার্ডারের নিচে চাপা পড়ে। এতে পাঁচ জন নিহত ও দুইজন আহত হন। হতাহতরা দক্ষিণখান এলাকায় বৌভাতের অনুষ্ঠান শেষে আশুলিয়া যাচ্ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ