1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ফুলের সৌরভ ছড়াচ্ছে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে

মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

ঢাকা-মাওয়া-ভাঙ্গা বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের অনন্য আকর্ষণ এখন সড়কদ্বীপ। এখান থেকেই ছড়াচ্ছে ফুলের সৌরভ। প্রকৃতিতে শরৎ আসতেই রঙ বেরঙের ফুলের এই রূপ যেন পথচারীদের মনে দোল দিয়ে যাচ্ছে। এই সড়কদ্বীপ সতেজ রাখছে পথচারীদের মন।

সরেজমিনে দেখা যায়, হলুদ ও কমলা র‌ঙের রাধাচূড়া দোল খাচ্ছে বাতাসে। শরতের এই ফুল যেন যাত্রা পথে অভিবাদন জানাচ্ছে। আর রং ছড়াচ্ছে জারুল ও ফুরুস। বর্ষায় ফোটা রঙিন এসব বাহারি ফুল জৌলুস ছড়াচ্ছে শর‌তেও। এমন হরেক রকমের রং বেরঙের ফুল চোখে পড়বে দীর্ঘ পথজুড়ে। দুরন্ত গাড়িতে চড়েও যেন চোখ ফেরানো যায় না।

স্বপ্নজয়ের পদ্মা সেতু অতিক্রম করার সময়ও উত্তাল পদ্মা আর প্রকৃতিতে ঋতু বৈচিত্র্য আঁচ করা যায়। নীল আকাশে সাদা মেঘের ভেলা। আর জমিনে ফুলের এমন সৌরভ প্রকৃতিতে জানান দিচ্ছে শরৎ এসে গেছে।

এদিকে সড়কদ্বীপে নানা প্রজাতির এই ফুল গাছের পরিচর্যা ও পরিচ্ছন্ন রাখার ব্যাপারে বেশ তৎপর স্থানীয় প্রশাসন। মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বকর সিদ্দিক বলেন, আমি আশা করি সড়ক বিভাজনের এই ফুলের বাগান অন্যান্য মহাসড়কেও ছড়িয়ে পড়বে। এবং এভাবেই আমাদের প্রকৃতি রক্ষা পাবে।

রাজধানী ঢাকা থেকে মাওয়া পদ্মা সেতু হয়ে ভাঙা পর্যন্ত ৫৫ কিলোমিটার এই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে সড়ক যোগাযোগে ভিন্ন মাত্রা যুক্ত করেছে। পদ্মা সেতু চালুর পর দেশের প্রথম এই এক্সপ্রেসওয়ের ব্যস্ততা বেড়েছে কয়েকগুণ।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ