1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বরিশালের লঞ্চে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি পুরষ্কার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া বরিশালগামী একটি লঞ্চে সন্তান প্রসব করেছেন ঝুমুর আক্তার নামের এক নারী। বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাত ১টার দিকে মেঘনা নদী অতিক্রমের সময় ‘এমভি প্রিন্স আওলাদ-১০’ নামের একটি লঞ্চে এ ঘটনা ঘটে।

এদিকে ভোর ৫টার দিকে ওই লঞ্চ বরিশাল পৌঁছালে ঝুমুর আক্তারকে কোম্পানির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। একইসঙ্গে ‘এমভি প্রিন্স আওলাদ’ লঞ্চ কোম্পানির বরিশাল ঘাট সুপারভাইজার মো. মিজানুর রহমান তার হাতে ১০ হাজার টাকা তুলে দেন। পাশাপাশি আজীবন এ কোম্পানির লঞ্চে বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন বলে ঘোষণা দেন তিনি।

ঝুমুর আক্তাররের সঙ্গে থাকা তার এক স্বজন জানান, সন্তান প্রসবের জন্য বরিশালের গড়িয়ারপার এলাকায় বাবার বাড়িতে যাচ্ছিলেন ঝুমুর আক্তার। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে ‘এমভি প্রিন্স আওলাদ-১০’ লঞ্চে ওঠেন তার। রাত ৯টার দিকে লঞ্চ ছাড়ে। এর কিছুক্ষণ পর ঝুমুর আক্তারের প্রসব বেদনা শুরু হয়। পরে লঞ্চের এক নারী যাত্রী ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্স এগিয়ে আসেন। পরে রাত ১টার দিকে নিরাপদে সন্তান জন্ম দেন।

এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চের সুপারভাইজার হৃদয় খান জানান, ওই নারীর প্রসব বেদনা উঠলে তাকে লঞ্চের দ্বিতীয় তলার কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু সিঁড়ি বেয়ে কেবিনে নিতে তার স্বজনরা রাজি হননি। রাত ১টার দিকে সন্তান জন্ম দেন ওই যাত্রী।


সর্বশেষ - জাতীয় সংবাদ