1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সরকারি গাড়ি ও তেল পুড়িয়ে ফেনসিডিলের ব্যবসা!

কুমিল্লা জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৪ আগস্ট, ২০২২

সরকারি গাড়িতে ফেনসিডিল বহনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে চালকসহ দুজনকে। গাজীপুরের নির্বাহী প্রকৌশলীর নামে রেজিস্ট্রেশন করা গাড়িটি কুমিল্লার সীমান্ত থেকে মাদক নিয়ে আসচিল। গত শুক্রবার (১৯ আগস্ট) র‌্যাবের হাতে ধরা পড়লে বেরিয়ে আসে চাঞ্চল্যকর এ তথ্য।

এ ঘটনায় গাড়ি ব্যবহারকারী উপবিভাগীয় প্রকৌশলী ফেরদৌসী বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া জড়িত থাকার অভিযোগে নির্বাহী প্রকৌশলী শরীফুলকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আর গাড়িটি জব্দ করেছে কুমিল্লার কোতোয়ালি থানায় পুলিশ।

গত বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাত ১১টা ৪৫মিনিটের সময় ১৩১টি ফেনসিডিল বোতলসহ গাড়িটিকে জব্দ করে র‌্যাব। সীমান্ত থেকে ফেনসিডিল নিয়ে ফেরার পথে চালকসহ আটক হন দুজন। পরে মামলা দিয়ে তাদের কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়।

মামলার এজাহারে বলা হয়, গাড়ির চালক খোকন আহমদ দীর্ঘদিন দেশের বিভিন্ন স্থানে সরকারি গাড়িটি ব্যবহার করে সীমান্ত থেকে মাদক এনে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন।

তবে ঘটনা অনুসন্ধানে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। গাড়িটি গাজীপুরের সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নামে রেজিস্ট্রেশন করা। যে গাড়িতে সরকারি তেল পুড়িয়ে চালক খোকন আহমদ মাদক ব্যবসা করতেন।

এদিকে, গাজীপুরের সড়ক বিভাগে গেলে দেখা যায়, নির্বাহী প্রকৌশলী কে এম শরিফুল আলম গত ৩-৪দিন ধরে অনুপস্থিত। তবে তার রুমে এসি ও বৈদ্যুতিক ফ্যান ঠিকই চলছে। জাতীয় সংকটের এ মুহূর্তে বৈদ্যুতিক খরচ নিয়ে নানা নির্দেশনা থাকলে তা উপেক্ষিত। ঘটনার বিষয়ে কেউ কথা বলতেও নারাজ।

সরকারি গাড়িতে মাদক চালানের বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে তদন্ত করে সড়ক ও জনপথ বিভাগ। ঘটনার সত্যতা পাওয়ায় গাড়িটির বর্তমান ব্যবহারকারী গাজীপুর সড়ক উপবিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ফেরদৌসী বেগমকে ২২ আগস্ট বরখাস্ত করা হয়। একইসঙ্গে দায়িত্ব পালনে ব্যর্থতার জন্য নির্বাহী প্রকৌশলী শরীফুলকে সাতদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

তিন মোবাইল অপারেটরকে পাওনা পরিশোধের নির্দেশ

আরব নিউজের নিবন্ধ: শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিস্ময়কর উত্থান

‘জনস্বাস্থ্যের কল্যাণে জাতীয় ওষুধ নীতি-২০১৬’ শীর্ষক গোলটেবিল বৈঠক

ভারতের চেয়ে বাংলাদেশের ঔষধ শিল্প এগিয়ে : স্বাস্থ্যমন্ত্রী

খাদ্য অপচয় রোধে সচেতনতা জরুরি

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছবির স্বত্ব জনগণ বা রাষ্ট্রের

অগ্নিসন্ত্রাস: গুলিস্তানে যাত্রীবাহী বাসে নাশকতাকারীদের আগুন

বিসিক

মিথ্যা তথ্যে ঋণ গ্রহণে অর্থদণ্ডসহ কারাদণ্ডের বিধান হচ্ছে বিসিকে

৮০ বছর পর আবারও আমরা জার্মান ট্যাংকের সম্মুখীন : পুতিন

শেখ হাসিনাকে হাঙ্গেরি ও কিরগিজস্তানের প্রধানমন্ত্রীর অভিনন্দন

পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী