1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রধানমন্ত্রীর নেতৃত্বে রোহিঙ্গা সমস্যার মোকাবেলা করতে পারবো : ওবায়দুল কাদের

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক তৎপরতা বিশ্বের সকলের কাছে প্রসংসিত হয়েছে বলে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সস্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে প্রথম দিন থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কূটনৈতিক তৎপরতা শুরু করেছেন এবং আজও অব্যাহত আছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই রোহিঙ্গা স্রোত আমরা মোকাবেলা করতে পারবো। জাতিসংঘ ও সারা বিশ্ব এ সংকট মোবাকেলায় প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করেছেন। সারা বিশ্ব বলছে সংকট মোকাবেলায় শেখ হাসিনার সরকার সফল হয়েছে।
শনিবার নোয়াখালীর কবিরহাট উপজেলায় “৫০ শয্যা বিশিষ্ট কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স” উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি শেখ হাসিনার উন্নয়ন সহ্য করে না তাই শেখ হাসিনা মুক্ত বাংলাদেশ চায়। তারা উন্নয়নের দুধের সর খাওয়া দল। তারা ক্ষমতার জন্য পাগল হয়ে গেছে। নির্বাচন কমিশনও তাদের খুশি করতে পারবে না।
ওবায়দুল কাদের বলেন, কক্সবাজার এবং উখিয়া সহ ওই অঞ্চলের রোহিঙ্গা শরণার্থীদের সাথে কিছু কিছু ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। এই ষড়যন্ত্রের সাথে বিএনপির নাম শুনা যাচ্ছে। এই অপতৎপরতা বন্ধ করুন। বিএনপি আজ নোংরা খেলায় মেতে উঠেছে, তারা মিয়ানমার বা অত্যাচারির বিরুদ্ধে কথা বলে না। কথা বলে সরকারের বিরুদ্ধে। তিনি বলেন, আমরা ইতিহাসের এক কঠিনতম সময় অতিক্রম করছি। হাওর, উপকূল এলাকার জলোচ্ছ্বাস এবং সাম্প্রতিক বন্যার ক্ষয়ক্ষতির ধকল কাটিয়ে উঠতে না উঠতেই মিয়ানমারের রাখাইন রাজ্যে তাদের অভ্যন্তরীণ ঘটনায় সেনাবাহিনীর অভিযানে বিতাড়িত হয়ে এ পর্যন্ত তিন লক্ষাধিক রোহিঙ্গা শরণার্থীদের সামাল দিতে হচ্ছে। আমরা উদ্বিগ্ন, প্রাকৃতিক ক্ষয়ক্ষতির পর শরণার্থীদের এই বিশাল বোঝা কিভাবে বহন করবো। প্রধানমন্ত্রীর মনোবল, সাহসী ভূমিকা ও বিচক্ষণ নেতৃত্বের মধ্যে দিয়ে এ অবস্থা কেটে যাবে। ওবায়দুল কাদের বলেন, শরণার্থীর সঙ্গে ষড়যন্ত্র, অবৈধ অস্ত্র, মাদক ও দেশী-বিদেশী ষড়যন্ত্র অনুপ্রবেশ করতে পারে। আমরা নির্যাতিত মুসলমানদের আশ্রয় দিয়েছি, আমরা তাদের সাথে আছি। জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত নেওয়ার ব্যাপারে তৎপরতা চালিয়ে যাচ্ছি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লাইন ডিরেক্টর সি বি এইচ সি, স্বাস্থ্য অধিদপ্তর, ডা. মোহাম্মদ আবুল হাসেম খান, পরিচালক (স্বাস্থ্য) চট্টগ্রাম, ডা. এএম মজিবুল হক, চীফ ইঞ্জিনিয়ার (স্বাস্থ্য) ব্রিগেডিয়ার জেনারেল এম এ মহি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি প্রমুখ।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

গঠনতন্ত্র মেনে তারেককে বিএনপির দায়িত্ব দেওয়া হয়নি

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের ডোম স্থাপনের কাজ শুরু

মিয়ানমার থেকে ২৯ বাংলাদেশিকে ফিরিয়ে আনছে বিজিবি

চাকরির পেছনে না ছুটে সমবায়ের মাধ্যমে খাদ্য উৎপাদনের আহ্বান শেখ হাসিনার

বগুড়ার ‘হিরো আলম’ দেখতে আকর্ষণীয়, দাম ৮ লাখ

ফোর্বসের এশিয়াসেরা ১০০ স্টার্টআপের তালিকায় ‘শিখো’

অনুমতি ছাড়া সৌদি সফর: মেসিকে নিষেধাজ্ঞা দিলো পিএসজি

বাংলাদেশে আশ্রয়ের চার বছর : নিজ দেশে ফিরতে চায় রোহিঙ্গারা

বর্জ্য থেকে জ্বালানি উৎপাদনে বাংলাদেশকে কারিগরি সহায়তা দিবে ইতালি

নির্বুদ্ধিতার বেড়াজালে আবদ্ধ মুক্ত বুদ্ধির চর্চা ! : গোলাম মাওলা রনি