1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রোহিঙ্গা ইস্যুতে নজরদারি করছে গোয়েন্দা সংস্থা : মনিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭
কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম

রোহিঙ্গা ইস্যুতে গোয়েন্দা সংস্থাগুলোর নজরদারি ও তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। আজ রবিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে যাতে কেউ দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সে জন্য নজরদারি অব্যাহত রয়েছে। একই সঙ্গে ঝিমিয়ে পড়া জঙ্গিরা যাতে চাঙ্গা হতে না পারে সে জন্য তৎপর রয়েছে গোয়েন্দা সংস্থাগুলো।
সিটিটিসি প্রধান আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে কিছু উগ্রমনা লোক অপতৎপরতা চালাচ্ছে কিনা বা অস্থিতিশীলতা তৈরি করছে কিনা আমাদের গোয়েন্দা সংস্থাগুলো এ ইস্যুতে কাজ করছে। রোহিঙ্গাদের প্রতি সরকার মানবিক আচরণ করছে। কিন্তু রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে কেউ যাতে তাদের জঙ্গিবাদে রিক্রুট না করতে পারে এবং ঝিমিয়ে পড়া জঙ্গিবাদকে সক্রিয় করতে না পারে সে তৎপরতা অব্যাহত আছে। রাখাইনে রোহিঙ্গাদের ওপর চলমান হত্যা-নির্যাতনের মুখে এরইমধ্যে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন অন্তত ২ লাখ ৭০ হাজার রোহিঙ্গা। এসব মানুষের কেউ যাতে কোন অপরাধ কর্মে জড়িয়ে না পড়তে পারে, তা নিশ্চিত করতে বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ