বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৪৩ পূর্বাহ্ন

কোনো অন্যায় আমরা মেনে নিতে পারি না : শরণার্থী পরিদর্শনে প্রধানমন্ত্রী

ইবার্তা ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০১৭
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার শিকার রোহিঙ্গাদের দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের উখিয়া উপজেলায় কুতুপালং শরণার্থী শিবিরে পৌঁছেছেন। মঙ্গলবার সকাল সোয়া ৯টায় ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন এবং সকাল সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী সেখানে পৌঁছেন।

এর আগে সকাল সোয়া ১০টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী একটি ফ্লাইট কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে। পরে সেখান থেকে তিনি উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরে যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শান্তি চাই। প্রতিবেশী দেশের সঙ্গে আমরা সু-সম্পর্ক চাই। কিন্তু কোনো অন্যায় আমরা মেনে নিতে পারি না।

মঙ্গলবার সকালে মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার শিকার রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং শরণার্থী শিবির পরিদর্শনে গিয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মিয়ানমার সরকারের উদ্দেশে শেখ হাসিনা বলেছেন, রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে হবে। তাণ্ডব বন্ধ করতে হবে।

প্রধানমন্ত্রী বিভিন্ন ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা প্রত্যক্ষ করেন এবং কর্মকর্তাদের সঙ্গে বৈঠক এবং ত্রাণসামগ্রী বিতরণ করেন।

জাতিসংঘের মতে, মিয়ানমারের রাখাইন রাজ্যে সর্বশেষ সহিংসতা শুরুর পর গত দুই সপ্তাহে রোহিঙ্গা জাতিগোষ্ঠীর তিন লাখেরও বেশি মিয়ানমারের নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

 


আরও সংবাদ