বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৩৬ পূর্বাহ্ন

রোহিঙ্গা নিয়ে সরকারকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির রাজনৈতিক নোংরামী : হানিফ

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৭

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ রোহিঙ্গা প্রসঙ্গে বিএনপির রাজনৈতিক নোংরামির সমালোচনা করে বলেছেন, রোহিঙ্গা সংকট নিরসনে সরকারের বিভিন্ন পদক্ষেপ নিয়ে কথা বলা, বিএনপির রাজনৈতিক দেওলিয়াপনা ছাড়া আর কিছুই নয়। শনিবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ষোলদাগ গ্রামে আওয়ামী লীগ নেতা প্রয়াত আব্দুল মোতালেবের কুলখানীতে যোগদানকালে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির আমলে রোহিঙ্গা সমস্যার সমাধান তারা (বিএনপি) করতে পারেনি। রোহিঙ্গা সমস্যা মোকাবেলায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে।

অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে সরকার জাতীয় ঐক্যের ভিত্তিতে না করে একাই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কোন সংগঠনকে সেখানে যেতে দিচ্ছে না বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে হানিফ বলেন, জাতীয় ঐক্য তাদের সঙ্গে হয় যাদের মধ্যে মানবিক গুণাবলি থাকে।

তিনি বলেন, আজকে বিএনপি যে মানবতার কথা বলছে এ মানবতা কোথায় ২০১৫ সালে কোথায় ছিল। ৯৩ দিন অবরোধের নাম করে তারা এ দেশের নিরিহ-নিরপরাধ ২শ’ ৩১ জন মানুষকে পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যা করেছিল, ২ হাজার মানুষকে অগ্নিদগ্ধ করা হয়েছিল।
নিজের দেশের জনগণের প্রতি যাদের মানবতাবোধ নেই, দরদ নেই, তাদের মানবতা জাগছে রোহিঙ্গাদের নিয়ে, এটা বিএনপির রাজনৈতিক নোংরামি বলে তিনি মন্তব্য করেন।
জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, সভাপতি তাইজাল আলী খান এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দসহ দলীয় নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।


আরও সংবাদ