বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৫০ পূর্বাহ্ন

সু চির ঘোষণা ভাঁওতাবাজি ছাড়া আর কিছু নয়: এরশাদ

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নেওয়া হবে বলে মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চির দেওয়া ঘোষণাকে ‘ভাঁওতাবাজি’ বলে উল্লেখ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

রোববার রংপুরের দর্শনা এলাকায় নিজের বাসভবন পল্লী নিবাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘৫ থেকে ৭ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া, খাওয়ানো এবং ভবিষ্যতে কর্মসংস্থানের ব্যবস্থা করা আমাদের জন্য কঠিন হয়ে পড়বে। মিয়ানমারের নেত্রী অং সান সু চি ঘোষণা দিয়েছেন— দেশত্যাগ করা রোহিঙ্গাদের আইডি কার্ড দেখে বেছে বেছে মিয়ানমারে ফিরিয়ে নেবে। কিন্তু যাদের আইডি কার্ড নেই তাদের কীভাবে ফিরিয়ে নেবে? সু চির এ ঘোষণা ভাঁওতাবাজি ছাড়া আর কিছু নয়।’

এরশাদ বলেন, ‘রোহিঙ্গাদের ওপর চালানো নির্মমতা সারা বিশ্বের মানুষের বিবেক নাড়া দিয়েছে। অনেকে মনে করেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া উচিত। কিন্তু মিয়ানমার সরকারের যে মনোভাব তাতে আমার মনে হয় না এসব রোহিঙ্গাকে ফিরিয়ে নেবে তারা। দেশ ত্যাগ করা এসব রোহিঙ্গার ভার আমাদেরই বহন করতে হবে। এটা অত্যন্ত কঠিন কাজ হবে আমাদের দেশের জন্য। তবুও এটা করতে হবে।’

এ সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াছির প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে তিনদিনের সফরে রোববার সকালে এরশাদ রংপুর যান। সড়কপথে সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুরে পল্লী নিবাসের বাসভবনে পৌঁছলে দলীয় নেতাকর্মীরা ফুল দিয়ে তাকে স্বাগত জানান।


আরও সংবাদ