বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি ! ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ শফীর মৃত্যুর পর ‘উগ্রপন্থিদের’ হাতে হেফাজত : ইসলামী ঐক্যজোট মমতা শপথ নিলেন টানা তৃতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে আমাদের রাজনৈতিক কালচারকে ধর্মান্ধতার কবলমুক্ত করা প্রয়োজন কোথাও পাওয়া যায়নি ভারতীয় ভ্যারিয়েন্ট : চট্টগ্রামে শনাক্ত যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকান

মহিলাদের মস্তিষ্কই সক্রিয় নয় : সাদ আল হাজারি

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

মহিলাদের গাড়ি চালানোর ইস্যুকে সামনে রেখে সৌদি আরবের এক মৌলভী বলেছেন, মহিলাদের মস্তিষ্কই সক্রিয় নয়। সৌদি আরবের এক ধর্মীয় ফতোয়া সংগঠনের প্রধান শেখ সাদ আল হাজারি একটি ভিডিও বার্তায় মহিলাদের নিয়ে এমন মন্তব্য করলে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় আসেন।

তিনি বলেন, মহিলাদের ড্রাইভিং লাইসেন্স দেওয়া উচিত নয় সৌদির ট্রাফিক পুলিশের। কারণ মহিলাদের মস্তিষ্কই সক্রিয় নয়। যদি কোনও পুরুষের অর্ধেক মস্তিষ্ক সক্রিয় থাকে, তাহলে তাঁকে কি ড্রাইভিং লাইসেন্স দেওয়া হয়? হয় না। তাহলে নারীকে কেন দেওয়া হবে? তাদের মস্তিষ্কের সক্রিয়তা তো পুরুষের চার ভাগের এক ভাগ। নারীরা কখনওই পুরুষের সমতুল্য হতে পারে না।

তিনি বলেন, একজন খাঁটি মুসলিম নারীর কম বুদ্ধি নিয়ে কোনও সমস্যা নেই। তাই মুসলিম মহিলাদের গাড়ি চালানোর প্রশ্নই ওঠে না।


আরও সংবাদ