বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
গোলাম আজমের ভাগ্নে ও জামাতি টাকায় চলা ছাত্র পরিষদের মুখোশ খুলে যাচ্ছে ! শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র

শেখ হাসিনা বিশ্বশান্তির অগ্রদূত: কাদের

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বশান্তির অগ্রদূত। মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রমাণ করেছেন তিনি বিশ্ব মানবতার বাতিঘর।

বৃহস্পতিবার শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সভার আয়োজন করে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী জাতিসংঘে যে পাঁচ দফা প্রস্তাব দিয়েছেন, সারা বিশ্বে তা প্রশংসা পেয়েছে। জাতিসংঘ তা গ্রহণ করেছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, আমরা আশা করছি রোহিঙ্গা সমস্যার একটি শান্তিপূর্ণ, গ্রহণযোগ্য, যুক্তিসংঙ্গত সমাধান বেরিয়ে আসবে। রাশিয়া ও চীন রোহিঙ্গা সমস্যা উপলব্ধি করে আমাদের প্রতি সংহতি জানিয়েছে। এই সমস্যা সমাধানে জাতিংঘের নিরাপত্তা পরিষদ আজকে সমন্বিত প্রস্তাব নেবে, বাংলাদেশের জনগণের এটাই প্রত্যাশা।

ওবায়দুল কাদের বলেন,আমাদের নেত্রী শেখ হাসিনা তার জন্মদিনে আনন্দ উৎসব না করার নির্দেশ দিয়েছেন। কেক কাটা হবে না, আনন্দ উৎসব হবে না। এসব উৎসবে ব্যয়ের সমপরিমাণ অর্থ রোহিঙ্গাদের সাহায্যের জন্য আমরা দেবো, এটা নেত্রীর নির্দেশ। তিনি তার জন্মদিনের উৎসব রোহিঙ্গাদের জন্য উৎসর্গ করেছেন।

সোহরাওয়ার্দীর কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এসময় মিলাদ মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিরও আয়োজন করা হয়। ওবায়দুল কাদের এই কর্মসূচির উদ্বোধন করেন।


আরও সংবাদ