বুধবার, ২৭ মে ২০২০, ০৩:১৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শতবর্ষে বঙ্গবন্ধু: জুলিও কুরি শান্তি পদকের প্রাসঙ্গিকতা বঙ্গবন্ধুর “জুরিও কুরি শান্তি পুরস্কার” বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সম্মান স্কুলে যেতে পারতাম না, খুনিরা সবখানে ফলো করতো: রাদওয়ান মুজিব সিদ্দিক শুভ জন্মদিন রাদওয়ান মুজিব সিদ্দিক অনলাইনে কেনাকাটায় নিরাপদ থাকতে কিছু সতর্কতা আরও ৬৯৭০ কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অনুদান চাকরিচ্যুত প্রবাসীদের পুনর্বাসনে জাতিসংঘ, ওআইসি ও ইইউকে বাংলাদেশের চিঠি করোনার প্রভাবে রফতানির তালিকায় যুক্ত হচ্ছে নতুন পণ্য জ্ঞানের জ্যোতি শিক্ষক ডক্টর আনিসুজ্জামান জামায়াতের ভণ্ডামির আরেক প্রমাণ বার্মার ৯৬৯ গ্রুপের রকি বড়ুয়া!

ডিসেম্বরের মধ্যেই ফোর জি সুবিধা: তারানা হালিম

ইবার্তা ডেস্ক
আপডেট : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭

আগামী ডিসেম্বরের মধ্যেই ফোর জি (চতুর্থ প্রজন্ম) ‍ইন্টারনেট সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
তারানা হালিম বলেন, আমরা নভেম্বরের শেষের দিকে ফোর জির নিলাম শেষ করতে পারব। মোবাইল ফোন অপারেটররা ফোর জি চালু করার জন্য উৎসাহিত ও প্রস্তুত রয়েছে। ফোর জি নিলামের মাধ্যমে সরকারের কমপক্ষে ১১ হাজার কোটি টাকা রাজস্ব আদায় হবে।

তিনি বলেন, প্রতিযোগিতায় টিকে থাকতে এবং নাম্বার ওয়ান নেটওয়ার্ক আপারেটরা সতর্ক থাকবে। তারা মানসম্পন্ন সেবা দিতে সেচেষ্ট থাকবে। তাই ফোরজি চালু করতে পর্যাপ্ত তরঙ্গ কেনার ক্ষেত্রে আর অবহেলার কোনও সুযোগ নেই।

ফোরজি প্রযুক্তির উন্নয়ন ও নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য দুটি প্রকল্প একনেকে দুইবার অনুমোদন করা হয়েছে বলেও জানান তারানা হালিম।


আরও সংবাদ