শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০১:৪৫ অপরাহ্ন

অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

এবার অনলাইনে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এখন থেকে ঘরে বসেই কেজিপ্রতি ৩৬ টাকা দামে কেনা যাবে পেঁয়াজ। একজন ক্রেতা সর্বোচ্চ তিন কেজি পেঁয়াজ কিনতে পারবেন

রোববার (২০ সেপ্টেম্বর) বিকালে টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসানের একান্ত সচিব হুমায়ূন কবির এ তথ্য জানান।

হুমায়ূন কবির বলেন, মোট পাঁচটি প্রতিষ্ঠানকে অনলাইনে পেঁয়াজ বিক্রি করতে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে চালডাল, স্বপ্ন অনলাইন ও সবজিবাজারডটকম আজ থেকে বিক্রি শুরু করেছে। প্রতিষ্ঠানগুলো কেজিপ্রতি ৩৬ টাকার বেশিতে পেঁয়াজ বিক্রি করতে পারবে না। তবে ঘরে বসে পেঁয়াজ পেতে ক্রেতাকে কত টাকা চার্জ দিতে হবে, তা নির্ধারণ করবে সংশ্লিষ্ট অনলাইন প্রতিষ্ঠান। তারা চাইলে চার্জ নাও নিতে পারে।

এদিন জুম প্লাটফর্মে টিসিবির ‘ঘরে বসে স্বস্তির পেঁয়াজ’-এর কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, যারা ট্রাক সেল থেকে পেঁয়াজ কিনতে পারছেন না, তাদের জন্য টিসিবি ই-কমার্সের সহযোগিতায় সাশ্রয়ী মূল্যের পেঁয়াজ বাসায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে। অন্যান্য পণ্যের মতো এখন সাশ্রয়ী মূল্যের পেঁয়াজও ক্রেতারা বাসায় বসে কিনতে পারবেন।

টিসিবির পক্ষ থেকে জানানো হয়, প্রতিটি প্রতিষ্ঠানকে আপাতত প্রতিদিন ৫০০ কেজি করে মোট এক হাজার ৫০০ কেজি পেঁয়াজ দেওয়া হবে। একজন ক্রেতা একাধিকবার যাতে পেঁয়াজ না কিনতে পারেন এবং বিক্রেতা যাতে ৩৬ টাকার বেশি টাকায় বিক্রি করতে না পারে তা তদারকিতে কমিটি গঠন করা হয়েছে। এছাড়া টিসিবির নিয়মিত কার্যক্রম চলমান থাকবে। প্রতিদিন ঢাকায় মোট ৮০টি গাড়িতে করে পেঁয়াজ বিক্রি করা হবে। ঢাকা ছাড়াও সারা দেশে মোট ৩২৫টি গাড়িতে করে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি। সেখানে কেজিপ্রতি ৩০ টাকা করে বিক্রি করা হবে।


আরও সংবাদ