শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০১:৪৮ অপরাহ্ন

শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও চীনের কমিউনিস্ট পার্টি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানিয়ে চিঠি ও ফুলের তোড়া উপহার পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নরেন্দ্র মোদীর শুভেচ্ছা হিসেবে পাঠানো একটি চিঠি এবং সঙ্গে একটি ফুলের তোড়া হস্তান্তর করেছেন।

“রীভা গাঙ্গুলী সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাত করতে এসে নরেন্দ্র মোদীর এই চিঠি তার (শেখ হাসিনার) হাতে তুলে দেন।”

চিঠিতে মোদী লিখেছেন- ‘আপনার জন্মদিনে আমার উষ্ণ শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন গ্রহণ করুন। আপনার (শেখ হাসিনা) দূরদর্শী নেতৃত্ব বাংলাদেশকে ব্যাপক সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি অর্জনে সহায়তা করেছে এবং সমানভাবে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে আপনার অবদান অত্যন্ত আকর্ষণীয় ছিল।’

ভারতের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

শেখ হাসিনা তাকে শুভেচ্ছা জানানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রীভা গাঙ্গুলি উভয়কেই ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে চায়না কমিউনিস্ট পার্টিও বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছে।
সিপিসি ইন্টারন্যাশনাল বিভাগের মিনিস্টার সং তাও স্বাক্ষরিত এক বার্তায় আগামী দিনে চায়না কমিউনিস্ট পার্টি ও আওয়ামী লীগের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে বলে আশা প্রকাশ করা হয়।


আরও সংবাদ