1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

গঠনতন্ত্র মেনে তারেককে বিএনপির দায়িত্ব দেওয়া হয়নি

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে তারেক রহমানকে দায়িত্ব দেয়ার প্রক্রিয়ার সমালোচনা করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিএনপির গঠনতন্ত্র মেনে তারেক রহমানকে ওই দায়িত্ব দেওয়া হয়নি।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানীর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ এ সভার আয়োজন করে।

jagonews24

দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে গেলে সেই রাতে তার ছেলে তারেক রহমানকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে সংবাদ বিজ্ঞপ্তি জারি হয়। এর আগে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন লন্ডনে অবস্থানরত তারেক।

সেই সূত্র টেনে ডা. জাফরুল্লাহ বলেন, বিএনপির গঠনতন্ত্র মেনে তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়নি। গঠনতন্ত্রে সিনিয়র ভাইস চেয়ারম্যান বলে কোনো দায়িত্ব ছিল না।

বিএনপিপন্থি বুদ্ধিজীবী বলে পরিচিত জাফরুল্লাহ বলেন, আমি এক খোলা চিঠিতে খালেদা জিয়াকে বলেছিলাম গঠনতন্ত্রটা ভালো করে পড়েন। আপনি পুরোটা ভালো করে পড়েননি হয়তো।


সর্বশেষ - জাতীয় সংবাদ