1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মামুনুল হকের নির্দেশেই কি মাওলানা আব্দুস সালামকে হত্যা করা হয়েছে?

ইবার্তা সম্পাদনা পর্ষদ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

চট্টগ্রামের হাটহাজারীর আল জামিয়াতুল আহালিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার পরিচালক প্যানেলের সদস্য মাওলানা আব্দুস সালামকে কি পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে নাকি স্বাভাবিক মৃত্যু হয়েছে এ নিয়ে হেফাজতের মাঝে আরেক দফা বিভেদ দেখা গেছে।

কেননা মামুনুল পন্থিরা আব্দুস সালামের বিরোধী। বেশ কিছুদিন ধরেই যখন আব্দুস সালামকে মহাপরিচালক করার গুঞ্জন শোনা যাচ্ছিল তখন থেকেই আবার এর বিরোধিতায় নেমেছিল মামুনুল পন্থি উগ্র গ্রুপ। কেননা তারা মনে করে মামুনুল হক জেলে থাকা অবস্থায় যদি মাদ্রাসার দায়িত্ব মাওলানা আব্দুস সালাম পেয়ে যায় তাহলে ভবিষ্যতে হেফাজতের উপর তাদের আর কোন নিয়ন্ত্রণ থাকবে না।

শুরা সদস্যদের বৈঠকে যখন সিদ্ধান্ত হয় মাওলানা আব্দুস সালামকে মহাপরিচালক করা হবে সঙ্গে সঙ্গে মামুনুল হকের অনুসারি এক ছাত্র হুজুরকে অভিনন্দন জানিয়ে দৌড়ে গিয়ে চা নিয়ে আসে। মনেহয় যেন চা আগে থেকেই রেডি করা ছিল। মাওলানা আব্দুস সালাম চা পান করার প্রায় ৩০ মিনিট পর অসুস্থ হয়ে পরেন। এসময় উপস্থিত সবাই ঐ ছাত্রকে খুজতে থাকলেও সে আগেই পালিয়ে যায়। তারপর থেকে মামুনুল পন্থিরা এটিকে স্বাভাবিক মৃত্যু বলে প্রচার চালালেও হেফাজতের অন্য স্বতন্ত্র সিনিয়র হুজুররা এটিকে মেনে নিতে পারছেন না।

অনেকেই মনে করছেন চা পানের পরই বিষক্রিয়ায় মাওলানা আব্দুস সালাম মারা গিয়েছেন। সেই সাথে কারণ হিসেবে বলছেন মামুনুল হক চায়নি কোনভাবেই তার সিন্ডিকেটের বাইরের কেউ মাদ্রাসার দায়িত্ব পাক।


সর্বশেষ - জাতীয় সংবাদ