1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
এসডিজি অর্জনে সাফল্যের স্বীকৃতি হিসেবে সম্মাননা পেলেন শেখ হাসিনা - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
এসডিজি অর্জনে সাফল্যের স্বীকৃতি হিসেবে সম্মাননা পেলেন শেখ হাসিনা - ebarta24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:২৩ অপরাহ্ন

এসডিজি অর্জনে সাফল্যের স্বীকৃতি হিসেবে সম্মাননা পেলেন শেখ হাসিনা

সম্পাদনা:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

জাতিসংঘের টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের পথে বাংলাদেশের সাফল্যের স্বীকৃতি হিসেবে সম্মাননা পেলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীর সুরক্ষা ও সবার জন্যে শান্তি-সমৃদ্ধি নিশ্চিত করতে উদ্যোগ গ্রহণের সার্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশের সঠিক পথে এগিয়ে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পুরস্কার দেওয়া হয়েছে

ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক (এসডিএসএন) এর উদ্যোগে গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট প্র্যাকটিস, আর্থ ইনস্টিটিউট ও কলাম্বিয়া বিশ্ববিদ্যালয় যৌথভাবে এ ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করে।

গত জুনে জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্কের এক প্রতিবেদনে বলা হয়, পরিবর্তনশীল বিশ্বে সমতা ও বৈষম্যহীন উন্নয়ন নিশ্চিত করতে জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলো ছয় বছর আগে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থির করার পর যে তিনটি দেশ তাদের আগের অবস্থান থেকে সবচেয়ে বেশি উন্নতি করতে পেরেছে, তার মধ্যে বাংলাদেশ একটি।

আয়োজিত অনুষ্ঠানের সঞ্চালক লরেন ব্রেডো সার্বজনীন শিক্ষা, নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়নের শেখ হাসিনার প্রশংসা করে তাঁকে ‘জুয়েল ইন দ্য ক্রাউন অব দ্য ডে’ হিসেবে অভিহিত করেন।

জাতিসংঘে বাংলাদেশের বর্তমান স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা প্রধানমন্ত্রী হাতে সম্মাননা সনদ তুলে দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পুরস্কার বাংলাদেশের জনগণকে উৎসর্গ করেছেন। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের পক্ষ থেকে এই সম্মাননা গ্রহণ করতে পেরে আমি গভীরভাবে সম্মানিত বোধ করছি। আমি এই সম্মাননা আমার জনগনকে উৎসর্গ করছি।

মহামারীর বাধা কাটিয়ে এসডিজি অর্জনে বৈশ্বিক ‘রোডম্যাপ’ চেয়ে ৫ প্রস্তাবনা পেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভার্চুয়াল এ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ, পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন ও প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ভার্চুয়াল সম্মেলনের অপর প্রান্তে ছিলেন এসডিএসএন এর প্রেসিডেন্ট অধ্যাপক জেফরি ডি. স্যাক্স।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021