1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বগুড়ার শিশু বাউল শিল্পীর মাথা ন্যাড়া করার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন

নাজিম আজাদ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় মেহেদী হাসান (১৬) নামে এক বাউল শিল্পীর মাথা ন্যাড়া করে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয় শিশু কিশোর সংগঠন ‘কেন্দ্রীয় খেলাঘর আসর’।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি।

আর্থিক সংকটে শিক্ষাজীবন বন্ধ হওয়ায় বাউল গান শেখার উদ্যোগীয় হয় কিশোরটি। বাউল শিল্পী হওয়ার কারণে সাদা লুঙ্গি, ফতুয়া, গামছা ব্যবহারসহ মাথার চুল লম্বা রেখেছিল সে। এতে বিভিন্ন সময় অশালীন মন্তব্য ও কটাক্ষ করতো গ্রামের তিন মাতবর মেজবাউল, খোকন ও তারেক। বিষয়টি নিয়ে প্রতিবাদ করায় তার মাথা ন্যাড়া করে দেন মাতব্বরা। এতে প্রতিবাদ ও সমালোচনা শুরু হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। বিষয়টি নিয়ে এবার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে ‘কেন্দ্রীয় খেলাঘর আসর’।

মানববন্ধনে খেলাঘর আসরের সদস্যরা বলেন, শিশুর ব্যক্তি স্বাধীনতা ও সাংস্কৃতিক বিকাশের ওপর আঘাত করা হয়েছে। এটি অন্যায়, অমানবিক। আমরা দোষীদের কঠোর শাস্তি চাই।

সংগঠনটির সাধারণ সম্পাদক প্রণয় সাহা বলেন, ‘একজন শিশুর অধিকার আছে সংস্কৃতি চর্চা করার। একজন শিশুকে এভাবে কেউ অপদস্থ করতে পারেন না। আমরা এর তীব্র নিন্দা জানাই।’

এসময় মানববন্ধনে খেলাঘর আসরের সভাপতিমণ্ডলীর সদস্য চিত্তরঞ্জন শীল, হান্নান চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য অশোকেশ রায়, খেলাঘর ঢাকা মহানগরী কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ, শিশু-কিশোরসহ অনেকে উপস্থিত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ