1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শান্তিরক্ষা পদক পেলেন ১৪০ বাংলাদেশি পুলিশ

অশোক আখন্দ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

মালির রাজধানী বামাকো থেকে প্রায় ১২০০ কিলোমিটার দূরে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সার্কেলে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিট-২ (রোটেশন-৩), মিনুসমা, গুন্দাম, মালির ১৪০ সদস্য জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ করেছেন।

মালির শান্তি প্রতিষ্ঠায় মিনুসমা ম্যান্ডেট বাস্তবায়নের লক্ষ্যে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে এ পদক প্রদান করা হয়।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, ২৭ সেপ্টেম্বর পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মিনুসমা পুলিশ কম্পোন্যান্টের কন্ট্রোলার জেনারেল ডেপুটি পুলিশ কমিশনার মামৌনা ওদ্রাওগো ব্যানএফপিইউ সদস্যদের জাতিসংঘ শান্তিরক্ষা পদক পরিয়ে দেন।

অনুষ্ঠানে এফপিইউ কো-অর্ডিনেটর হাম্মানজাবু স্যামুয়েল, রিজিয়নাল কমান্ডার সানাউ ডাইওউফ ও বিভিন্ন দেশের সামরিক কর্মকর্তারা, স্থানীয় মেয়র, মালির নিরাপত্তা বাহিনীর পদস্থ কর্মকর্তাসহ গুন্দামের স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে ব্যানএফপিইউ-২ স্থানীয় জনগণের ভালবাসা ও আস্থা অর্জনে সক্ষম হয়েছে উল্লেখ করে ব্যানএফপিইউ-২ এর মেডিকেল ক্যাম্প আয়োজন, বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সামগ্রী বিতরণসহ বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রমের প্রশংসা করেন। তিনি মিশন ম্যান্ডেট বাস্তবায়নের পাশাপাশি এ ধরনের মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান।

ব্যানএফপিইউ-২ (রোটেশন-৩) কমান্ডার (পুলিশ সুপার) মুহম্মদ আবদুল ওয়াহাব সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সার্কেলে বাংলাদেশ পুলিশের সদস্যরা পেশাদারিত্বের সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে স্থানীয় জনগণের ভূয়সী প্রশংসা লাভ করেছেন।

পদক প্রদান শেষে প্রধান অতিথি ব্যানএফপিইউ-২ চত্বরে একটি গাছের চারা রোপণ করেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ