1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর শীর্ষ নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এর শীর্ষ নেতা মো. আব্দুল বাতেনকে (৬০) রাজধানীর মোহাম্মদপুর থেকে গ্রেফতার করেছে র‍্যাব-২।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি বলেন, সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের ইস্যু করা গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. আব্দুল বাতেন হিযবুত তাহরীর এর শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য। তিনি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গিবাদী বই প্রচার ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন। হিযবুত তাহরীর বাংলাদেশ শাখার আমীরের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তার এবং বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করতেন।

তিনি আরও বলেন, গ্রেফতার বাতেন ছদ্মবেশ ধারণ করে ৫ বছর ধরে এলাকা ছেড়ে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন। আব্দুল বাতেনের বিরুদ্ধে ডিএমপির শেরেবাংলা নগর থানা, হাজারীবাগ থানা এবং মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানায় ২টিসহ মোট ৪টি মামলা আছে। আব্দুল বাতেনকে গ্রেফতার করতে র‍্যাব-২ এর একটি দল গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখেছিল।

এএসপি শিহাব করিম আরও বলেন, এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি বিশেষ দল রোববার রাতে রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে আব্দুল বাতেনকে গ্রেফতার করে। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।


সর্বশেষ - জাতীয় সংবাদ