1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অতিরিক্ত দামে ডিম-পেঁয়াজ বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম ও পেঁয়াজ বিক্রি এবং মূল্যতালিকা না থাকার অপরাধে বাগেরহাটে ছয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট সদর বাজারে অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে মোট তিন হাজার ৫০০ টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান।

আব্দুল্লাহ আল ইমরান বলেন, অভিযান পরিচালনাকালে মূল্যতালিকা না থাকা ও সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম ও পেঁয়াজ বিক্রয়ের অপরাধে ছয়টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারায় প্রশাসনিক ব্যবস্থা হিসেবে মোট তিন হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো স্বেচ্ছায় পরিশোধ করে। অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহ পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবে বলে অঙ্গীকার করে।

অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্যতালিকা টাঙানো, ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য বা ওষুধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদ করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ