বুধবার, ২৭ মে ২০২০, ০২:৩২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শতবর্ষে বঙ্গবন্ধু: জুলিও কুরি শান্তি পদকের প্রাসঙ্গিকতা বঙ্গবন্ধুর “জুরিও কুরি শান্তি পুরস্কার” বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সম্মান স্কুলে যেতে পারতাম না, খুনিরা সবখানে ফলো করতো: রাদওয়ান মুজিব সিদ্দিক শুভ জন্মদিন রাদওয়ান মুজিব সিদ্দিক অনলাইনে কেনাকাটায় নিরাপদ থাকতে কিছু সতর্কতা আরও ৬৯৭০ কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অনুদান চাকরিচ্যুত প্রবাসীদের পুনর্বাসনে জাতিসংঘ, ওআইসি ও ইইউকে বাংলাদেশের চিঠি করোনার প্রভাবে রফতানির তালিকায় যুক্ত হচ্ছে নতুন পণ্য জ্ঞানের জ্যোতি শিক্ষক ডক্টর আনিসুজ্জামান জামায়াতের ভণ্ডামির আরেক প্রমাণ বার্মার ৯৬৯ গ্রুপের রকি বড়ুয়া!

ফেসবুকে দেয়া যাবে খাবারের অর্ডার

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ১৫ অক্টোবর, ২০১৭

রয়টার্স

যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা এখন থেকে ফেসবুকেই নিজেদের পছন্দমত খাবার অর্ডার করতে পারবেন। গতকাল শুক্রবার নতুন এই সেবাটি চালু হয়েছে। ফেসবুকের ওয়েবসাইট ও অ্যাপ দুভাবেই ব্যবহারকারীরা খাবারের ফরমায়েশ দিতে পারবেন।

ব্লগ পোস্টে ফেসবুক জানায়, খাবার সরবরাহের সেবা চালু করতে যুক্তরাষ্ট্রজুড়ে বেশ কিছু রেস্টুরেন্ট চেইনের সাথে তাদের চুক্তি হয়েছে। রেস্টুরেন্ট বাদেও ইটস্ট্রিট, ডেলিভারিডটকম, ডোরড্যাশ ও ওলোর মত অনলাইনে খাবারের অর্ডার নেয় এমন বেশ কিছু প্রতিষ্ঠানের সাথেও তারা চুক্তি করেছে।

যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ফেসবুকের মাধ্যমে খাবারের অর্ডার করতে পারবেন এমন ঘোষণা প্রায় এক বছর আগেই দেওয়া হয়েছিল। তবে তখন বলা হয়েছিল, রেস্টুরেন্টের ফেসবুক পেজে গিয়ে অর্ডার প্লেস করতে হবে।

খুব সহজেই ফেসবুক থেকে খাবারে অর্ডার করা যাবে। এর জন্য তাদের ফেসবুকের ‘এক্সপ্লোর’ মেনু থেকে ‘অর্ডার ফুড’ অংশে যেতে হবে। সেখানেই ব্যবহারকারী তার এলাকার আশপাশের রেস্টুরেন্টের তালিকা পাবেন ও পছন্দমত অর্ডার করতে পারবেন।

খাবারের অর্ডার নেওয়ার ঘোষণাটি আসার পর শুক্রবার সকালে ফেসবুকের শেয়ারের দাম ১ শতাংশ বেড়ে যায়। অন্যদিকে অনলাইনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান গ্রুবহাবের শেয়ার দর ৩ শতাংশ পড়ে যায়।


আরও সংবাদ