মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৩:৫২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

বাংলাদেশের ইসি অন্য দেশের চেয়ে বেশি স্বাধীনতা ভোগ করছে : সিইসি

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, এ দেশের নির্বাচন কমিশন (ইসি) এখন অন্য দেশের চেয়ে বেশি স্বাধীনতা ভোগ করছে এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারই এটা নিশ্চিত করেছে।
বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ে আওয়ামী লীগের সঙ্গে সংলাপকালে সূচনা বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান নির্বাচন কমিশন এখন যে ক্ষমতা চর্চা করছে এর বেশিরভাগ আইন-কানুন আওয়ামী লীগ সরকারের আমলে প্রণীত হয়েছে।
শিক্ষা, সামাজিক অর্থনৈতিক, বিজ্ঞান, প্রযুক্তি, অবকাঠামো ও প্রকৃতি সংরক্ষণসহ বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়নের উল্লেখ করে সিইসি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের প্রশংসা করে বলেন, ‘বিশ্বের মুকুট এখন তার মাথায়।’
নূরুল হুদা বলেন, আওয়ামী লীগ সরকার ইতোমধ্যে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের মৃত্যুদন্ডাদেশ কার্যকর করেছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে।
তিনি আরো বলেন, ‘দেশে ইতোমধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত অথবা উন্নত দেশের দ্বারপ্রান্তে উপনীত হয়েছে।’
সিইসি বাস্তুচ্যুত রোহিঙ্গা সমস্যার সমাধানে শেখ হাসিনা সরকারের গৃহীত নানা কূটনৈতিক উদ্যোগের উল্লেখ করে বলেন, ‘প্রধানমন্ত্রী মাদার অব দ্য আর্থ উপাধিতে ভূষিত হয়েছেন’।
নূরুল হুদা যথাযথ শ্রদ্ধার সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করেন এবং ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, ১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন ও অন্যান্য ঐতিহাসিক ঘটনাসমূহের কথাও উল্লেখ করেন, যেসব আন্দোলন-সংগ্রামে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সরাসরি সম্পৃক্ত ছিল।
অনুষ্ঠানে ইসি সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব হেলাল উদ্দিন আহমেদও বক্তৃতা করেন।
এই সংলাপে ক্ষমতাসীন আওয়ামী লীগ আজ ইসির কাছে তাদের ১১ দফা প্রস্তাব পেশ করে।


আরও সংবাদ