1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেধাবী তরুণরা বিশ্বে নিজেদের তুলে ধরার সুযোগ পেয়েছে: সজীব ওয়াজেদ

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিতে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুত্র ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
শনিবার সাভারে শেখ হাসিনা যুব প্রশিক্ষণ কেন্দ্রে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
বাংলাদেশে আওয়ামী লীগ এবার টানা আট বছর ক্ষমতায় সর্বমোট (স্বাধীনতার পর) ১৬ বছর। আওয়ামী লীগ কেবল আট বছর ক্ষমতায়, তাতেই দেশের কী পরিমাণ উন্নতি হয়েছে আরও ১০-১৫ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ আরো উন্নত দেশ হবে। বিএনপির মধ্যে দেশপ্রেম নেই এ উল্লেখ করে জয় বলেন, তারা ক্ষমতায় গেলে দেশ পেছনের দিকে হাঁটবে।
আওয়ামী লীগ সরকারের আমলেই দেশের মেধাবী তরুণরা বিশ্বে নিজেদের তুলে ধরার সুযোগ পেয়েছে, দেশকে এগিয়ে নিয়ে গেছে- বলেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
আওয়ামী লীগ স্বাধীনতার স্বপক্ষের শক্তি, তাই কারো কাছে মাথা নত করে না—এ কথা জানিয়ে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামী লীগ আরো ১০ বছর ক্ষমতায় থাকলে উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ।
এ সময় তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার আহ্বান জানান জয়।
সমাজের তৃণমূল পর্যায়ে আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখায় ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৭’ পেল তরুণ উদ্যোক্তাদের ৩০টি সংগঠন। সাভারে শেখ হাসিনা যুব প্রশিক্ষণ কেন্দ্রে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই এর তরুণদের প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ আয়োজিত অনুষ্ঠানে, বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
জয় বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় দেশের মেধাবী তরুণরাও এ সরকারের আমলেই বিশ্বে নিজেদের তুলে ধরার সুযোগ পেয়েছে।
বিশ্বব্যাংক যখন পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল সরকার তখন নিজস্ব অর্থায়নে এই সেতু বানানোর উদ্যোগ নেয়। বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে সরকারের স্থিতিশীলতা রাখার আহ্বান জানান তিনি।
মানবিক বিষয় বিবেচনা করেই রোহিঙ্গাদের জন্য বাংলাদেশ দরজা খুলে দিয়েছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা


সর্বশেষ - জাতীয় সংবাদ