বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:৩৭ পূর্বাহ্ন

জঙ্গিবাদের অভিযোগে বহিস্কৃত আওয়ামী লীগ সংসদ এনামুল

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত নিয়ে বাংলাদেশে ক্ষমতায় এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ত্রাসীদের ছাড় না দিয়ে জঙ্গি দমন অভিযান চালানোর কঠোর নির্দেশ দিয়েছেন তিনি। তবে সর্ষের মধ্যেই ভূতের মতোই এবার জঙ্গিযোগের অভিযোগ উঠে এসেছে দলীয় সাংসদের বিরুদ্ধে। অভিযুক্ত সাংসদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, রাজশাহী জেলার বাগমারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ওই আসনের সাংসদ এনামুল হকের বিরুদ্ধে জঙ্গিদের মদত দেওয়া ও সন্ত্রাসবাদী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ উঠেছে। বাংলা ভাইয়ের সহযোগী জেএমবি সদস্যদের আওয়ামী লীগে পদ দিয়ে মূল্যায়নের অভিযোগও রয়েছে রাজশাহী-৪ আসনের সাংসদ এনামুল হকের বিরুদ্ধে।

জেলার কার্যনির্বাহী কমিটির বিশেষ সভায় বিষয়টি নিয়ে আলোচনা হলে তাকে হয়। নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত এনামুল হককে সাময়িকভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাকে ছাড়াও আরও কয়েকজন আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার অভিযোগ রয়েছে। অভিযুক্তরা হলেন, বাগমারা উপজেলার সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক টিপু, বিজ্ঞান ও তথ্য বিষয়ক সম্পাদক মামুনুর রহমান মামুন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাহার আলি।

বাংলাদেশে ক্রমশ জাল ছড়াচ্ছে মৌলবাদী সংগঠনগুলি। গোয়েন্দা সংস্থাগুলি জানিয়েছে, আল কায়দা ও ইসলামিক স্টেটের মতো সন্ত্রাসবাদী সংগঠনগুলি ক্রমশ নিজেদের উপস্থিতি বাড়াচ্ছে। সম্প্রতি কয়েক লক্ষ রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে আশ্রয় নেওয়ায় পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠেছে। তবে জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন প্রধানমন্ত্রী হাসিনা।

এদিকে বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু তার সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন।


আরও সংবাদ