বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি ! ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ শফীর মৃত্যুর পর ‘উগ্রপন্থিদের’ হাতে হেফাজত : ইসলামী ঐক্যজোট মমতা শপথ নিলেন টানা তৃতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে আমাদের রাজনৈতিক কালচারকে ধর্মান্ধতার কবলমুক্ত করা প্রয়োজন কোথাও পাওয়া যায়নি ভারতীয় ভ্যারিয়েন্ট : চট্টগ্রামে শনাক্ত যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকান

শিগগিরই মুক্তিযুদ্ধ গবেষণা ইনস্টিটিউটের কার্যক্রম চালু : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০১৭

রাজধানীর ধানমন্ডিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর ক্যাম্পাসে খুব শিগগিরই ‘মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট’ এর কার্যক্রম চালু হবে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বুধবার বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, এই বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর ত্যাগ ও আদর্শ সম্পর্কে সঠিকভাবে জেনে দেশপ্রেমে উজ্জীবিত হতে পারে, সে লক্ষ্যে জাতীয় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ ২০১৪ সাল থেকে কলা, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষাসহ সকল ধারার শিক্ষার্থীদের জন্য ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ শীর্ষক একটি পূর্ণ কোর্স পাঠ্য করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে ক্যাম্পাসে অনুষ্ঠিত রজতজয়ন্তী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এডভোকেট রহমত আলী এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল এমপি এবং সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)-র উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ও জাতীয় বিশ^বিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আবদুল মমিন চৌধুরী।


আরও সংবাদ