রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

সিনহার বই নিষিদ্ধের দাবি জানাল নিজ সম্প্রদায়

ইবার্তা ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮

সিলেট ব্যুরো : সিলেটে মানববন্ধন করে সিনহার ‘এ ব্রোকেন ড্রিম’ বইটি নিষিদ্ধের দাবি জানিয়েছে তার নিজের মনিপুরী সম্প্রদায়। গতকাল সোমবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সিলেটের মনিপুরী সম্প্রদায়। আর এ মানববন্ধন থেকেই সিনহার বহুল আলোচিত বইটি নিষিদ্ধের দাবি তোলে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বইটিতে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা মনিপুরী সম্প্রদায়কে পাকিস্তানপ্রেমী, রাজাকার, ও স্বাধীনতাবিরোধী হিসেবে উপস্থাপন করেন বলে অভিযোগ তাদের।

বক্তারা বলেন, এস কে সিনহা তার এই বইতে মরিপুরী সম্প্রদায় সম্পর্কে যেসব তথ্য উপস্থাপন করেছেন তা সর্বৈব মিথ্যা এবং তার মনগড়া। অবিলম্বে এ বই নিষিদ্ধ করে এস কে সিনহাকে মনিপুরী সম্প্রদায়ের কাছে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

প্রসঙ্গত, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা প্রায় বছরখানেক স্বেচ্ছা নির্বাসনে থাকা অবস্থায় গত মাসে আমেরিকা থেকে ‘এ ব্রোকেন ড্রিম’ নামে আত্মজীবনীমূলক বই লেখেন। বইটি প্রকাশের পর থেকেই নানা বিতর্ক ও সমালোচনার মুখে পড়েন পদত্যাগী এই প্রধান বিচারপতি।


আরও সংবাদ