বুধবার, ২৭ মে ২০২০, ০৩:১৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শতবর্ষে বঙ্গবন্ধু: জুলিও কুরি শান্তি পদকের প্রাসঙ্গিকতা বঙ্গবন্ধুর “জুরিও কুরি শান্তি পুরস্কার” বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সম্মান স্কুলে যেতে পারতাম না, খুনিরা সবখানে ফলো করতো: রাদওয়ান মুজিব সিদ্দিক শুভ জন্মদিন রাদওয়ান মুজিব সিদ্দিক অনলাইনে কেনাকাটায় নিরাপদ থাকতে কিছু সতর্কতা আরও ৬৯৭০ কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অনুদান চাকরিচ্যুত প্রবাসীদের পুনর্বাসনে জাতিসংঘ, ওআইসি ও ইইউকে বাংলাদেশের চিঠি করোনার প্রভাবে রফতানির তালিকায় যুক্ত হচ্ছে নতুন পণ্য জ্ঞানের জ্যোতি শিক্ষক ডক্টর আনিসুজ্জামান জামায়াতের ভণ্ডামির আরেক প্রমাণ বার্মার ৯৬৯ গ্রুপের রকি বড়ুয়া!

রাজনীতিতে নতুন দিগন্তের সূচনা হলো: প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ড. কামাল

ইবার্তা ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮

সংলাপের জন্য আগামী ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সংলাপে বসবেন বলে জানিয়েছেন ড. কামাল হোসেন। আজ মঙ্গলবার সকালে তাঁর বেইলি রোডের বাসায় সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

ড. কামাল বলেন, প্রধানমন্ত্রীর সাড়ার মাধ্যমে আলোচনা প্রক্রিয়া শুরু হলো। এর ফলে রাজনীতিতে নতুন দিগন্তের সূচনা হলো। গণতান্ত্রিক আলোচনা প্রক্রিয়াকে ধরে আমি বার বার উদ্যোগ নিয়েছি। আলোচনার প্রেক্ষিতে আমরা একটি বাস্তব অবস্থায় পৌঁছাব। আমি আশা করি এই আলোচনা উদ্যোগ ইতিবাচক হয়েছে এবং হবে।

তিনি আরো বলেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি পেয়েছি। এজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী ১ নভেম্বর সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল গণভবনে যাবে। আমি আশাবাদী একটি ইতিবাচক আলোচনা হবে।

এ সময় সাংবাদিকদের ‘লোকমুখে গুঞ্জন আছে আপনি প্রধানমন্ত্রী হচ্ছেন’- এ প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, এ খবর ভিত্তিহীন। এ অবস্থায় আমার প্রধানমন্ত্রী হওয়ার বয়স নেই।‘

এ ছাড়াও ইভিএম বাতিলের জন্য তার পক্ষ থেকে নির্বাচন কমিশনে দেওয়া প্রস্তাব প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, এটা নির্বাচন কমিশনের করার কথা নয়। এ বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।


আরও সংবাদ