1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
লন্ডনে তারেক রহমানের ক্যাসিনো খেলার ছবি নিয়ে তোলপাড় - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
লন্ডনে তারেক রহমানের ক্যাসিনো খেলার ছবি নিয়ে তোলপাড় - ebarta24.com
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:৩৬ অপরাহ্ন

লন্ডনে তারেক রহমানের ক্যাসিনো খেলার ছবি নিয়ে তোলপাড়

ইবার্তা সম্পাদনা পর্ষদ
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে খালেদা জিয়ার টানাপোড়েন চলছে। গত কিছুদিন ধরেই অনলাইনে ভাসছে এসব খবর। কারণ, জিয়া পরিবারের অগাধ সম্পদের ভাগ এবং দলীয় পোস্ট-পদবী এবং মনোনয়ন বাণিজ্য করে দেশ থেকে সংগ্রহ করা কোটি কোটি টাকার হিসাব। এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই লন্ডনের এক ক্যাসিনোতে জুয়ায় মত্ত তারেকের ছবি ও তথ্য ফাঁস হয়ে পড়ায় আরো অস্বস্তিতে পড়েছে বিএনপির সিনিয়র নেতারা।
লন্ডন বিএনপি সূত্রে জানা যায়, তারেকের উদ্দাম জীবন নিয়ে দীর্ঘদিন থেকেই বিরক্ত তারা। তারেককে টাকার জোগান দিতে ব্যর্থ হওয়ায় অনেক বর্ষীয়ান নেতাকেও রাজনীতি ছাড়তে হয়েছে। এসব ক্ষোভ এবং দলীয় নেতাকর্মীদের কানাঘুষার মাধ্যমে ধীরে ধীরে বাঙালি কমিউনিটিতে ওপেন সিক্রেট হয়ে পড়ে তারেকের নৈশ জীবনের কথা। তবে সম্প্রতি সমস্যা আরো জটিল হয়ে উঠেছে। কারণ দলীয় পদ ও মনোনয়নের টাকা কোন খাতে খরচ করা হচ্ছে, তা জানতে চেয়েছেন খালেদা জিয়া। কিন্তু এ ব্যাপারে কথা বলতে নারাজ তারেক।

ক্যাসিনোতে তারেকের জুয়া খেলার ছবি

এমনকি করোনাকালের দেড় বছরেও সাধারণ মানুষ এবং দলীয় কর্মীদের জন্যেও এক পয়সা খরচ করেনি বিএনপি। উল্টো দেশ থেকে কোটি কোটি টাকার ফান্ড সংগ্রহ করে লন্ডনে লাক্সারি জীবনযাপন করেছে দুর্নীতিবাজ তারেক। লন্ডনের বাঙালি পাড়ায় ছড়িয়ে পড়া এসব তথ্য যাচাই করার জন্য কিছুদিন আগে কাজ শুরু করে লন্ডন বাংলা নিউজ- এর অনুসন্ধানী দল। এতেই উঠে আসে তারেকের কোটি কোটি টাকা খরচের আসল চিত্র।

প্রতিটি নির্বাচনের আগে তারেক রহমানকে যতো টাকা দেয় বাংলাদেশের বিএনপি নেতারা, সেই টাকা যাচ্ছে কোথায়? এটি নিয়ে তাদেরও প্রশ্ন দীর্ঘদিনের। সেই টাকা খরচের উৎস খুঁজতে গত কয়েক মাস ধরে চেষ্টা চলছিল। অবশেষে গত আগস্টের শুরুতে দুর্নীতিবাজ তারেক রহমানের এক বিশেষ হ্যান্ডলারের খোঁজ পায় লন্ডন বাংলা নিউজ- এর আন্ডারকাভার টিম। একাধিকবার ব্যর্থ হওয়ার পর, তারেকের সেই বিশেষ হ্যান্ডলারকে হানি ট্র্যাপে ফেলতেও সক্ষম হয় তারা। তারপর সেই হ্যান্ডলার ও হানি ট্রাপের মাধ্যমেই গোপনে মোবাইল ক্যামেরায় ধারণ করা হয় তারেকের জুয়ার আড্ডার কিছু ছবি ও ভিডিও। উল্লেখ্য, সেপ্টেম্বরের মাঝামাঝি লন্ডনের অভিজাত এক ক্যাসিনো ও ডান্সক্লাব থেকে তোলা হয় এই ছবিগুলো। আমাদের সোর্স নিরাপদে লন্ডন ত্যাগের পর আমরা ছবিগুলো প্রকাশ করলাম।

লন্ডনের কয়েকজন বিএনপি নেতাকে এসব তথ্য-প্রমাণ দেখানোর পর সহাস্যে বিষয়টি স্বীকার করেন তারা। তবে নাম প্রকাশ করতে রাজি হননি কেউ। তারা বলেন, ‘সপ্তাহে তিন-চার দিন রাতভর ক্লাবে থাকে তারেক রহমান। সেখানে জুয়া খেলে সময় কাটায়। তারেক মিডিয়ায় দাবি করে যে- সে ক্যাসিনো খেলে টাকা উপার্জন করে এবং সেই টাকায় লন্ডনে বসবাস করে, কিন্তু এটা সত্য নয়। জুয়ার বোর্ডে বাংলাদেশের টাকায় মাসে প্রায় দেড় থেকে দুই কোটি টাকা হারে সে। তবে তার টাকা আছে, টাকা নিয়ে সে চিন্তিত নয়।’ মূলত, কারও চরিত্রহননের জন্য নয় বরং বিএনপির তৃণমূল নেতা-কর্মীদের কষ্টের টাকা কীভাবে নষ্ট করছে তাদের নেতা তারেক রহমান, সেটা তুলে ধরার জন্য আমাদের এই প্রয়াস।

সূত্র- LondonBanglaNews





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021