1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
পেঁয়াজের দাম কমছে - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
পেঁয়াজের দাম কমছে - ebarta24.com
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:২৭ পূর্বাহ্ন

পেঁয়াজের দাম কমছে

নাজিম আজাদ
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

হঠাৎ করে বাড়তে থাকা পেঁয়াজের দাম এবার কমতে শুরু করেছে। কয়েকদিন আগেও খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৮০ টাকার বেশি বিক্রি হলেও এখন তা মিলছে মানভেদে ৫৫ থেকে ৬০ টাকায়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাজধানীর কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

ব্যবসায়ীরা বলছেন, ভারত থেকে প্রচুর পেঁয়াজ আসায় বাজারে দাম কমেছে। সরবরাহ স্বাভাবিক থাকলে আগামীতে আর পেঁয়াজের বাজার অস্থিতিশীল হওয়ার আশঙ্কা নেই।

খুচরা বাজার ঘুরে দেখা গেছে, ভারত থেকে আমদানি করা পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকার মধ্যে। এতে দেশি পেঁয়াজের দামও কমে ৬০ টাকায় মিলছে। কিছু দোকানে বাছাই করা ভালো মানের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬৫-৭০ টাকায়।

এদিকে রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারেও প্রতি কেজি পেঁয়াজের দাম প্রায় ১০ টাকা করে কমেছে। সেখানে বিক্রমপুর হাইসের স্বত্বাধিকারী খোকন হোসেন বলেন, তিনি প্রতি কেজি বাছাইকরা দেশি পেঁয়াজ ৫২ থেকে ৫৪ টাকায় বিক্রি করছেন, যা কয়েকদিন আগেও ৬২ থেকে ৬৪ টাকা উঠেছিল।

তিনি আরও জানান, সাধারণ মানের দেশি পেঁয়াজের দাম ৪৫ থেকে ৪৭ টাকার মধ্যে রয়েছে।

কারণ হিসেবে তিনি বলেন, ভারত থেকে প্রচুর পেঁয়াজ এসেছে পূজার ছুটি শেষ হওয়ার পরে। সেগুলো এখন পাইকারিতে ৪২-৪৩ টাকায় মিলছে। এ কারণে সব ধরনের পেঁয়াজের দাম কমেছে। এভাবে চলতে থাকলে আবার আগের দামে ফিরবে পেঁয়াজ।

পেঁয়াজের দামের বিষয়ে কারওয়ান বাজারের পেঁয়াজ ব্যবসায়ী মো. হুমায়ূন বলেন, সরবরাহ কম থাকায় এ মাসের শুরু থেকে পেঁয়াজের দাম খুব বেড়েছিল। এখন পেঁয়াজের সরবরাহ ঠিক হয়ে গেছে। বাজারে প্রচুর ভালো পেঁয়াজ আসছে। এ কারণে দামও কমেছে। দেশি পেঁয়াজের দাম ৫০ টাকার মধ্যে নামলে সেটা স্বাভাবিক দাম বলা যায়। কিছুদিনের মধ্যে এ দামে আসবে।

খিলগাঁও বাজারের ব্যবসায়ী ইয়াকুব বলেন, হুট করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার কারণে অনেকে পেঁয়াজ কিনে মজুত করেছেন। এখন পেঁয়াজ আসায় সেগুলো আবার বাজারে ছাড়বেন। দাম কমবে দ্রুত।

তিনি আরও বলেন, বাজারে প্রতিযোগিতা অনেক। ক্রেতা যেখানে কম দাম পাবে সেখান থেকে কিনবে। টিসিবিও কম দামে পেঁয়াজ দিচ্ছে। এখন দাম কমছে, তাই চাহিদা নেই।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021