1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

টানা ছুটিতে পর্যটকে মুখর কক্সবাজার ও সুন্দরবন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

শারদীয় দুর্গাপূজার ছুটিতে সমুদ্রের উষ্ণতার খোঁজে কক্সবাজারে ভিড় করছেন হাজার হাজার পর্যটক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা পর্যটকদের পদচারণায় এখন মুখর বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এদিকে, পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষণিক মাঠে রয়েছে ট্যুরিস্ট পুলিশ।

ছুটি মানে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে ছুটে আসা। এবারও দুর্গাপূজার টানা ৩ দিনের ছুটিতে পর্যটকরা ছুটে এসেছেন কক্সবাজারে। প্রতিদিন সকাল থেকেই সৈকতের ৮টি পয়েন্টে ভিড় করছেন হাজার হাজার পর্যটক। সব বয়সের মানুষের পদচারণায় সৈকত পরিণত হয়েছে মিলানমেলায়। সমুদ্র সৈকতে স্নান, ঘুরে বেড়ানো, ছবি তোলা ও হৈ-হুল্লোড়ে কাটছে পর্যটকদের প্রতিটি মুহূর্ত।

ছুটিতে পর্যটন-নগরী কক্সবাজারে বিপুল সংখ্যক পর্যটক আসায় খুশি এখানকার পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। এদিকে পর্যটকদের সার্বিক নিরাপত্তায় সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানালেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

হোটেল মালিক সমিতির দেয়া তথ্যমতে, কক্সবাজারে ৪ শতাধিক হোটেল, মোটেল, গেস্ট হাউস, কটেজ ও রিসোর্ট রয়েছে। যেখানে প্রতিদিন লক্ষাধিক পর্যটক থাকার ব্যবস্থা রয়েছে।

এদিকে, শারদীয় দুর্গাপূজার ছুটিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা পর্যটকদের পদচারণায় এখন মুখর ম্যানগ্রোভ সুন্দরবন।

বনের পূর্ব ও পশ্চিম বিভাগে রয়েছে কটকা, কচিখালী, দুবলারচর, হিরনপয়েন্ট, করমজল ও হারবাড়িয়াসহ ২০ থেকে ২৫টি পর্যটন স্পট। প্রকৃতিকে খুব কাছ থেকে অনুভব করতে পর্যটকরা সুন্দরবনের নদী ও খালে প্রমোদ ভ্রমণ করছেন।

আর পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষণিক মাঠে রয়েছে ট্যুরিস্ট পুলিশ।


সর্বশেষ - জাতীয় সংবাদ