1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইন্টারনেট থেকে ডিজাইন চুরি করে বিশ্বকাপ জার্সি!

খেলাধুলা ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

বাংলাদেশের বিশ্বকাপ জার্সি নিয়ে সাধারণত প্রশংসার চেয়ে সমালোচনাই বেশি হয়ে থাকে। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে লাল-সবুজের জার্সি নিয়ে মোটাদাগে সমর্থকদের বাহবা পাচ্ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও জার্সি প্রস্তুতকারীরা।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক ভিডিও প্রকাশ করে টাইগারদের বিশ্বকাপ জার্সি অবমুক্ত করে। যেখানে তারা জানায়, এবারের জার্সিটি বাংলাদেশের ঐতিহ্য সুন্দরবন, রয়েল বেঙ্গল টাইগার এবং জামদানির কথা মাথায় রেখে বানানো হয়েছে।

তবে উন্মোচনের সপ্তাহ না পেরোতেই নতুন বিতর্কের জন্ম দিয়েছে জার্সিটি। ইন্টারনেট থেকে ছবি নামিয়ে সেটা জার্সির মধ্যে বসিয়ে বিশ্বকাপ জার্সি তৈরির অভিযোগ উঠেছে। অর্থাৎ বিশ্বকাপ জার্সিতে নকল ডিজাইনের প্রমাণ পাওয়া গেছে।

পিন্টারেস্ট-এর একটি ছবি নকল করে ডিজাইন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। যদিও জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি আগে থেকে। সময় টিভির পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরেননি তারা।

সুন্দরবন এবং বাঘকে কেন্দ্র করে জার্সি ডিজাইন করা হয়েছে বলে জানিয়েছিল জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান। পিন্টারেস্ট-এর ছবিটির সঙ্গে জার্সির ছবির হুবহু মিল পাওয়া গেছে। এই ডিজাইনটি ২০১৫ সালে পিন্টারেস্ট ওয়েবসাইটে প্রথম আপ করা হয়।

টিম টাইগার্সের বিশ্বকাপ জার্সি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করা সমর্থকরা চুরির বিষয়টি জানতেই এখন সমালোচনায় মেতে উঠেছেন। ক্রিকসার্কেল নামক ক্রীড়া পেজে বলা হচ্ছে, ক্রীড়ামোদীরা সবসময় জার্সির বিষয়টি নিয়ে সচেতন থাকে, এটা তাদের কাছে আবেগের মতো। একটি জার্সি তৈরির কোম্পানি বাংলাদেশি ক্রিকেট ভক্তদের এই আবেগ নিয়ে খেলা করছে। তারা ডিজাইন চুরি করেছে। জার্সি তৈরির প্রতিষ্ঠানটি বিসিবি, মিডিয়া এবং ভক্তদের বোকা বানিয়েছে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ