1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘উসকানিমূলক’ পোস্ট দেয়ায় নিপুণ রায়ের বিরুদ্ধে থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৮ অক্টোবর, ২০২২

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস ও লাইভে এসে মিথ্যাচার করার অভিযোগে রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলার আগানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এ জিডি করেন।

আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ সংবাদমাধ্যমকে বলেন, গত বুধবার (৫ অক্টোবর) রাতে দুর্গাপূজা শেষে বুড়িগঙ্গা নদীতে প্রতিমা বিসর্জন দেয়ার সময় তুচ্ছ ঘটনার জেরে র‍্যাব সদস্যদের সঙ্গে তাদের অনাকাঙ্ক্ষিত ও ভুল-বোঝাবুঝির ঘটনা ঘটে। ওই ঘটনাকে কেন্দ্র করে বিএনপি নেত্রী নিপুণ রায় ফেসবুকে পোস্ট দিয়ে ও লাইভে এসে বলেন, ‘প্রতিমা বিসর্জনে আমি (ইউপি চেয়ারম্যান) বাধা দিয়েছি।’ এটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকে পোস্ট ও লাইভ করে তিনি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। এর প্রতিবাদে তার বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজামান বলেন, বিএনপি নেত্রী নিপুণ রায় বুধবার রাতে ফেসবুকে উসকানিমূলক পোস্ট এবং লাইভে এসে অপপ্রচার চালানোর অভিযোগে তার বিরুদ্ধে আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ জিডি করেছেন। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি অনুপ কুমার বর্মণ সংবাদমাধ্যমকে বলেন, যানজট নিরসন করতে গিয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর ও র‍্যাব সদস্যদের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এতে বিসর্জনের কাজ ঘণ্টাখানেক বন্ধ থাকে। ইউপি চেয়ারম্যান তাদের কোনো বাধা দেননি, বরং পাশে থেকে সহযোগিতা করেছেন। অথচ এ ঘটনাকে কেন্দ্র করে নিপুণ রায় ফেসবুকে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিমা বিসর্জনে বাধা দেয়ার কথা বলেছেন। এটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি উসকানিমূলক বক্তব্য দিয়ে সামাজিক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করেছেন।

এ বিষয়ে নিপুণ রায় চৌধুরীর একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।

জানা গেছে, গত বুধবার রাত নয়টার দিকে নিপুণ রায় নিজের ফেসবুক প্রোফাইল থেকে একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি নাগরমহল ঘাটে মা দুর্গা দেবীর বিসর্জনে বাধা প্রদান করেন, যা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের শামিল। এখন পর্যন্ত আওয়ামী লীগসহ তাদের দলীয় নেতৃবৃন্দ মা দুর্গা দেবী বিসর্জন দিতে দিচ্ছে না।’ এরপর ফেসবুক লাইভে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে কেউ নিরাপদ না। তারা হিন্দুদের জমিজমা দখল করে নিচ্ছে। এমনকি দেবী দুর্গার বিসর্জনে বাধা দিচ্ছে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ