বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি ! ভারতে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ শফীর মৃত্যুর পর ‘উগ্রপন্থিদের’ হাতে হেফাজত : ইসলামী ঐক্যজোট মমতা শপথ নিলেন টানা তৃতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে আমাদের রাজনৈতিক কালচারকে ধর্মান্ধতার কবলমুক্ত করা প্রয়োজন কোথাও পাওয়া যায়নি ভারতীয় ভ্যারিয়েন্ট : চট্টগ্রামে শনাক্ত যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকান

সিরিয়ার অস্ত্র গুদামে ইসরাইলি বাহিনীর বিমান হামলা

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭

ইসরাইলের বিমান বাহিনী বুধবার সিরিয়ার হোমস প্রদেশে একটি অস্ত্র গুদামে বোমা বর্ষণ করেছে। পর্যবেক্ষণ গ্রুপ একথা জানায়। খবর এএফপি’র।
মানবাধিকার বিষয়ক ব্রিটেন ভিত্তিক সিরীয় পর্যবেক্ষণ গ্রুপ জানায়, অস্ত্র গুদামটি সিরিয়ার সরকারি বাহিনীর, নাকি তাদের লেবাননি মিত্র হিজবুল্লাহ গ্রুপের তা এখনো নিশ্চিত করা যায়নি।
পর্যবেক্ষণ সংস্থার পরিচালক রামি আব্দেল রাহমান এএফপিকে বলেন, সিরিয়ার হোমস নগরীর দক্ষিণে হিসিয়াহ শিল্পাঞ্চলে একটি অস্ত্র গুদামে ইসরাইল বিমান হামলা চালায়।
সিরিয়ার টেলিভিশনের খবরে এ অঞ্চলে সিরিয়ার বিমানবাহিনীর আগ্রাসন চালানোর কথা বলা হয়। ওই টেলিভিশনের খবরে আরো বলা হয়, সিরিয়ার সামরিক বাহিনী এ হামলার ‘জবাব’ দিয়েছে।
ইসরাইলি বাহিনী এ খবরের ব্যাপারে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।
হিজবুল্লাহ বাহিনীর কাছে অস্ত্র সরবরাহ বন্ধে ছয় বছর আগে সিরিয়ায় রক্তক্ষয়ী যুদ্ধ ছড়িয়ে পড়ার পর থেকে সিরিয়ায় বিমান হামলা চালানো কথা স্বীকার করে আসছে ইসরাইল।
সিরীয় পর্যবেক্ষণ সংস্থা আরো জানায়, গত ২২ সেপ্টেম্বর দামেস্ক বিমানবন্দরের কাছে একটি অস্ত্র গুদামে হামলা চালায় ইসরাইল। এতে কমপক্ষে ১০ জন প্রাণ হারায়।


আরও সংবাদ