1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে জাতিসংঘ কাজ করে যাচ্ছে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৬ নভেম্বর, ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে জাতিসংঘ কাজ করে যাচ্ছে। এ বিষয়ে সংস্থাটি কঠিন সিদ্ধান্ত নেবে বলে তিনি আশা প্রকাশ করেন।
রোববার কক্সবাজারের হোটেল কক্স টু ডেতে রোহিঙ্গাদের জন্য ত্রাণসামগ্রী গ্রহণকালে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার জন্য জাতিসংঘ কাজ করছে। জাতিসংঘের প্রতিনিধি দল দু’দেশেই কাজ করছে। যত দ্রুত সম্ভব মর্যাদা ও সম্মানের সাথে জাতিসংঘ তাদের ফিরিয়ে নেবে এটা আমাদের আশা।’
তিনি বলেন, ‘জাতিসংঘ রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে কঠিন বাস্তবতার মুখে কঠিন সিদ্ধান্ত নেবে এটা আমাদের অভিপ্রেত।’
নিজেদের অপরাধ আড়াল করতে মিয়ানমার আবোল তাবোল বলছে বলেও দাবি করে তিনি বলেন, ‘হাজার হাজার রোহিঙ্গা নারীদের ধর্ষণ, নির্যাতন করা হয়েছে। মিয়ানমারের এই চিত্র ৭১-এর গণহত্যাকেও হার মানায়। এটা একেবারেই জেনোসাইড। এটা জাতিগত নিধন, এই ঘটনা মিয়ানমার সরকারের, এটা তারাই করেছে। নিজেদের এই অপরাধ, পাপকে আড়াল করতে, ঢাকতে এখন তারা আবোল তাবোল বলছে।’
রোহিঙ্গা সংকট মোকাবেলায় সরকারের প্রশংসা না করায় বিএনপির রাজনৈতিক সৌজন্যবোধের সংকট প্রকট উল্লেখ করে তিনি বলেন, ‘সারা বিশ্বের মানুষ যেখানে শেখ হাসিনার প্রশংসা করছে, সেখানে শুধুমাত্র বাংলাদেশের একটি রাজনৈতিক দল ও দলের প্রধান একটা ধন্যবাদও দিল না।
তিনি বলেন, ‘তারা এখানে এসে দু’দিন ফটো সেশন করে চলে গেছেন। খালেদা জিয়া আসলেও সাত দিন মানুষকে ভুগিয়েছেন।’
অনুষ্ঠানে আল্লামা ফজলুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু রেজা চৌধুরী নদভীর সাড়ে পাঁচ হাজার সোলার লাইট, সাতকানিয়া সমিতি ৫০ ইউনিটের সোলার পেনেল ও চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক লীগ তিন লাখ টাকার চেক হস্তান্তর করেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ