শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০১:০৩ পূর্বাহ্ন

টেক্সাসে গির্জায় গুলি, নিহত ২৭ (ভিডিও)

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ৬ নভেম্বর, ২০১৭

ভয়াবহ হামলায় আবারও রক্তাক্ত হলো যুক্তরাষ্ট্র। গতকাল রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে টেক্সাসের সাদারল্যান্ড স্প্রিংসের উইলসন কাউন্টিতে ফার্স্ট ব্যাপ্টিস্ট গির্জায় বন্দুকধারীর হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা কমপক্ষে ২৫ জন। এ সময় পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়।

আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

এক টুইটে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হামলার নিন্দা জানিয়ে বলেন, আশা করি ঈশ্বর সাদারল্যান্ডের মানুষের পাশে আছেন। আইন-শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে। আমি জাপান থেকে পুরো ঘটনার ওপর নজর রাখছি।

হামলার পরপর ঘটনাস্থলে ছুটে যান পুলিশ, এফবিআই ও অন্যান্য গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে নেওয়া হয়।

পুলিশ জানায়, সাদারল্যান্ড স্প্রিংসের এ গির্জা কাউন্টির মূল শহর সান অ্যান্টোনিও থেকে ৩০ কিলোমিটার পূর্বে অবস্থিত। হামলাকারী একজনই ছিল। তাৎক্ষণিকভাবে তার পরিচয় ও হামলার উদ্দেশ্য সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

এক প্রত্যক্ষদর্শী জানান, সকালে এক ব্যক্তি অস্ত্র নিয়ে হঠাৎ করেই গির্জার ভেতরে ঢুকে পড়ে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। গুলিবিদ্ধদের মধ্যে দুই বছরের একটি শিশু রয়েছে।

এদিকে এক প্রতিক্রিয়ায় উইলসন কাউন্টি কমিশনার অ্যালবার্ট গোমেজ জুনিয়র বলেন, ‘হামলায় নিহত সবাই সাধারণ মানুষ। এ ঘটনায় আমার হৃদয় ভেঙে গেছে। এখানে যে এমন ঘটনা ঘটতে পারে তা আমরা ভাবতেও পারিনি।’

হামলার পরপরই দক্ষতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করায় পুলিশ সদস্যদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট। সেই সঙ্গে ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানান।

এর আগে গত ২ নভেম্বর নিউইয়র্কের লোয়ার ম্যানহাটনে হাডসন নদীর তীরে একটি সাইকেল লেনে ট্রাক চালিয়ে অন্তত ৮ জনকে হত্যা করে এক দুর্বৃত্ত। এ হামলায় আহত হয় শিশুসহ আরও ১১ জন। খবর সিএনএন, বিবিসি, মেইল অনলাইন ও মিররের।


আরও সংবাদ