1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হাতিরঝিলে নির্মিত হতে যাচ্ছে দৃষ্টিনন্দন আধুনিক অপেরা হাউস

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০১৭

ঢাকা মহানগরীর ‌দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র হাতিরঝিলে একটি আধুনিক অপেরা হাউস নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ঢাকা অপেরা হাউস কমপ্লেক্স নামে এ প্রকল্পের নকশা আজ বৃহস্পতিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে উপস্থাপন করা হয়।
অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানিয়ে বলেন, সংস্কৃতি মন্ত্রণালয় হাতিরঝিলে সব আধুনিক সুবিধাসহ অপেরা হাউসটি নির্মাণ করবে।
প্রেস সচিব বলেন, প্রকল্পটির প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ ও এর স্থপতি প্যাট্রিক ডি রোজারিও পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে অপেরা হাউসের ডিজাইন তুলে ধরেন।
এছাড়া প্রধানমন্ত্রী জাতীয় জাদুঘর গ্রন্থাগার ইন্টিগ্রেটেড প্রোজেক্টও প্রত্যক্ষ করেন। স্থপতি খন্দকার আসিফুজ্জামান ও আবু আনাস ফয়সাল এই প্রকল্পের নকশা পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন। এই প্রকল্পও সংস্কৃতি মন্ত্রণালয় বাস্তবায়ন করবে।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, একই মন্ত্রণালয়ের সচিব ইব্রাহিম হোসেইন খান ও শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ২ জানুয়ারি বেগুনবাড়ী খালসহ রাজউকের হাতিরঝিল প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধনের পর এটি ঢাকা মহানগরীর অন্যতম আকর্ষণীয় বিনোদন কেন্দ্রে পরিণত হয়।
গত বছরের ১৪ জুলাই হাতিরঝিলে দৃষ্টিনন্দন এ্যাম্ফিথিয়েটার ও মিউজিক্যাল ড্যান্সিং ফাউন্টেনের উদ্বোধন করা হয়।
 

নির্মিতব্য অপেরা হাউজের নকশা


তথ্যসূত্র : বাসস


সর্বশেষ - জাতীয় সংবাদ