রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৪২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
শেখ হাসিনাকে জন্মদিনে মোদী পাঠালেন ফুল, চীনের শুভেচ্ছা জ্ঞাপন পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

বিলুপ্ত হচ্ছে বিতর্কিত ৫৭ ধারা

ইবার্তা ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০১৭

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) বির্তকিত ৫৭ ধারা বিলুপ্ত করে প্রস্তাবিত ‘ডিজিটাল নিরাপত্তা আইনের’ খসড়া চূড়ান্ত করেছে আইন মন্ত্রণালয়।

বুধবার সকালে সচিবালয়ে ‘ডিজিটাল সিকিউরিটি আইন’ চূড়ান্ত করতে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক শেষে আইনমন্ত্রী আনিসুল হক এ কথা বলেন।

তথ্য, ডাক ও টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ মন্ত্রী, প্রতিমন্ত্রী আর সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে বৈঠক শেষে আনিসুল হক বলেন, মানুষের বাক স্বাধীনতা রক্ষার জন্য যেসব বিষয় দরকার সেসব থাকছে নতুন এ আইনে। শিগগিরই মন্ত্রিসভা বৈঠকে উত্থাপন করা হবে। আইনটিতে থাকছে না বির্তকিত ৫৭সহ বেশ কিছু ধারা।

আইনমন্ত্রী বলেন, সরকার মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। মত প্রকাশের স্বাধীনতা খর্ব হয়, সরকার এমন কাজ করবে না।

এদিকে, প্রযুক্তির মাধ্যমে অপরাধ ঠেকাতেই এই আইন করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তাই ডিজিটাল অপরাধ মোকাবেলার বিষয়গুলো এখানে অন্তর্ভূক্ত করা হচ্ছে।


আরও সংবাদ