1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘নিখোঁজ’ বিএনপি নেতা পিন্টু সাপের বিষসহ র‌্যাবের হাতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮

পাবনার ঈশ্বরদী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের মনোনয়নপ্রত্যাশী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ সহযোগী বিএনপি নেতা জাকারিয়া পিন্টুসহ ১১ জনকে তিন কোটি টাকা মূল্যের সাপের বিষসহ গ্রেফতার করেছে পুলিশের এলিটফোর্স র‌্যাব।
চোরাচালান চক্রের অন্যতম হোতা বিএনপি নেতা পিন্টুকে সোমবার দুপুর ২টার পর থেকে পাওয়া যাচ্ছিল না বলে দাবি তার পরিবার ও জেলার বিএনপির। গ্রেফতার হওয়ার পর সে নিজেও তার পরিচয় গোপন রেখেছিল। আজ মামলার তদন্ত শুরুর পর জানা যায় বিএনপির নিখোঁজ দাবি করা ব্যক্তিই চোরাকারবারি জাকারিয়া পিন্টু।
সোমবার সন্ধ্যায় র‌্যাব-১০ এর ক্রাইম প্রিভেনশন স্পেশালাইজ্ড কোম্পানির কমান্ডার সিনিয়র সহকারী পরিচালক আলী রেজা রাব্বী ও স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নেতৃত্বে একটি দল রাজধানীর মিরপুর মডেল থানাধীন পশ্চিম মনিপুরস্থ ২১১নং ‘সুফিয়া ভিলা’র সামনে থেকে তাদেরআটক করে। তাদের কাছ থেকে একটি মাইক্রোবাস, ছয় জার কোবরা সাপের বিষ ও একটি ক্যাটালগ বই জব্দ করে। র‌্যাব-১০ এর দাবি জব্দ সাপের বিষের মূল্য তিন কোটি টাকা।
র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান বলেন, র‌্যাব মাদকবিরোধী অভিযানের পাশাপাশি বিশেষ অভিযানও পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় সোমবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে ক্রাইম প্রিভেনশন স্পেশালাইজড কোম্পানি রাজধানীর মিরপুর এলাকায় অভিযানে যায়।
মনিপুরস্থ ২১১ নং সুফিয়া ভিলার সামনে সড়কের ওপর থেকে মাইক্রোবাস, ছয় জার কোবরা সাপের বিষ ও ক্যাটালগ বইসহ ১১ জন চোরাচালানকারীকে আটক করা হয়।
আটকরা হলেন- পঞ্চগড়ের লিটন রহমান (৪০), ঢাকার আসাদ চৌধুরী (৪৭), পাবনার ঈশ্বরদীর জাকারিয়া পিন্টু (৪৭), বরিশালের ফিরোজ মাহমুদ (২৫) গোপালগঞ্জের রনজিৎ সেন (৭২), রাজধানীর পল্টনের কমলেশ মুখার্জী (৩০), রামপুরার সদর উদ্দিন (৬৩), চকবাজারের মাহফুজ হক (২৯), মানিকগঞ্জের মো. আনিছ (২২), চাঁদপুরের সৈয়দ হোসেন (৬৫), শেরেবাংলা নগরের হামিম ওরফে শুভ্র (৩১)।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সংঘবদ্ধ সাপের বিষ চোরাচালান চক্রের সদস্য এবং দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজশে বিদেশ হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে মূল্যবান সাপের বিষ বাংলাদেশে এনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করে।
র‌্যাব-১০ এর সিও বলেন, আটকদের সবার বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক মিরপুর মডেল থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
অতিরিক্ত ডিআইজি কাইয়ুমুজ্জামান খান বলেন, নিখোঁজ বিএনপি নেতা পিন্টু যে এই পিন্টু তা আমরা জানতাম না। তিনি তা গতকাল থেকে স্বীকারও করেননি। তবে গণমাধ্যম সূত্রে তার পরিচয় আমরা নিশ্চিত হয়েছি।


সর্বশেষ - জাতীয় সংবাদ