1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হিন্দু যুবকের আইডি হ্যাক করে মহানবীকে কটূক্তি : ৩ মুসলিমের ১০ বছরের কারাদণ্ড

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় করা মামলায় তিন জনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (০১ নভেম্বর) বিকালে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন আমিনুল এহসান, জহিরুল ইসলাম ও খোকন। তারা পাবনার আতাইকুলার বাসিন্দা। রায় ঘোষণার সময় এহসান ও জহিরুল আদালতে উপস্থিত ছিলেন। খোকন পলাতক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাত জনকে খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ইশমত আরা বলেন, ২০১৩ সালের ২ নভেম্বর সনাতন ধর্মাবলম্বী এক যুবকের ফেসবুক আইডি থেকে মহানবীকে কটূক্তি করে ছবি পোস্ট করা হয়। এ নিয়ে ওই যুবকের বাড়িতে হামলা ও ভাঙচুর করে আগুন দেয় স্থানীয়রা।

এ ঘটনায় ৫৭ ধারায় মামলা করা হয়। পরে তদন্তে জানা যায়, আমিনুল এহসান তার ফটোকপির দোকান থেকে মহানবীকে কটূক্তি করা ছবি ফটোকপি করে বিক্রি করেন। দণ্ডপ্রাপ্ত জহিরুলের কম্পিউটারের দোকানে বসে সনাতন ধর্মাবলম্বী যুবকের ফেসবুক থেকে তা পোস্ট করেন খোকন। এ বিষয়ে আদালতে স্বীকারোক্তি দেন আমিনুল। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে মামলার রায় ঘোষণা করেন বিচারক।


সর্বশেষ - জাতীয় সংবাদ