1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বিএনএফ এর যৌথসভা অনুষ্ঠিত বিকেলে - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
বিএনএফ এর যৌথসভা অনুষ্ঠিত বিকেলে - ebarta24.com
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:০৯ অপরাহ্ন

বিএনএফ এর যৌথসভা অনুষ্ঠিত বিকেলে

সুভাষ হিকমত
  • সর্বশেষ আপডেট : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ কর্তৃক আজ ০৬ই নভেম্বর (শনিবার) বিকাল ৫টায় তোপখানাস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি, জাতীয় নির্বাহী কমিটি এবং সকল সহযোগী সংগঠনের এক যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতির বক্তব্যে বিএনএফ’র চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এস, এম, আবুল কালাম আজাদ বলেন, “জাতীয় স্বাধীনতা ও রাষ্ট্রীয় সার্বভৌমত্বের চ্যালেঞ্জ হলো সাম্প্রদায়িকতাবাদ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে এ দুষ্ট চক্রকে প্রতিহত করতে হবে।“ বিএনএফ’র চেয়ারম্যান দ্বাদশ সংসদ নির্বাচনকে টার্গেট করে সংগঠনকে শক্তিশালী করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহবান জানান।

বিএনএফ’র চেয়ারম্যান এস, এম, আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় গৃহীত প্রস্তাবগুলো হচ্ছে:-

সাংগঠনিক প্রস্তাবঃ জাতীয় স্থায়ী কমিটির গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী আগামী মার্চে অনুষ্ঠিতব্য বিএনএফ’র জাতীয় কাউন্সিল সফল করার জন্য বিএনএফ’র স্থায়ী কমিটির প্রেসিডেন্ট ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এস,এম,আবুল কালাম আজাদ কে চেয়ারম্যান ও বিশিষ্ট শিক্ষাবিদ ডক্টর নজরুল ইসলাম আল মারুফ কে সেক্রেটারি জেনারেল করে জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করার উদ্যোগ ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে। উল্লেখ্য, দলের গঠনতন্ত্রের ৮ ধারায় বর্ণিত নিয়মানুসারে দলের জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠিত হবে।

নির্বাচন প্রক্রিয়া প্রস্তাবঃ এ সভা সংবিধানসম্মত প্রক্রিয়ায় দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছে।

জনমুখী প্রস্তাবঃ অবিলম্বে নিত্য পণ্যের অনিয়ন্ত্রিত বাজার নিয়ন্ত্রণ এবং ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধির বিষয়টি পুনর্মূল্যায়ন করার জন্য সরকারের প্রতি এসভা আহবান জানাচ্ছে।

স্বাস্থ্য সেবা প্রস্তাবঃ করোনা মহামারি আবারও হানা দিতে পারে- তাই আমদানি ও সাহায্য নির্ভর না-হয়ে নিজস্ব উদ্যোগে করোনা ভাইরাস মোকাবিলায় টিকা উৎপাদন করতে সরকারের প্রতি এসভা আহবান জানাচ্ছে।

রাজনৈতিক প্রস্তাবঃ সাম্প্রতিককালে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টায় জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্র ও চক্রান্তের বহিঃপ্রকাশ ঘটেছে। এ সুদুর প্রসারী সার্বভৌমত্ব বিরোধী বহুমাত্রিক ষড়যন্ত্র রুখতে সকল দেশপ্রেমিক রাজনৈতিক দল, সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ করতে সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে উদ্যোগ গ্রহণ করার জন্য এ সভা উদাত্ত আহ্বান জানাচ্ছে।

উক্ত সভায় দলের কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সর্বজনাব ডঃ নজরুল ইসলাম আল-মারুফ, এ,ওয়াই,এম, কামরুল ইসলাম, মমতাজ সুলতানা আহমেদ, মোঃ শফিউল্লাহ চৌধুরী (আন্দোলন), এস এম ইসলাম, নুরুল ইসলাম জেন্টু, সৈয়দ মাহবুব হাসান আজাদ, মোঃ সাইফুল ইসলাম, মোঃ সজীব কায়সার (মিথুন) প্রমুখ।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021