1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘উইটসা অ্যামিনেন্ট পার্সনস’ অ্যাওয়ার্ড পেলেন শেখ হাসিনা

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

উইটসা অ্যামিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড-২০২১ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্ব এবং তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশের মানুষের জীবনমান উন্নয়নে অনন্যসাধারণ ভূমিকার স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার দেয়া হয়েছে। বিশ্বের ৮০টি দেশের সংগঠন ‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ তথ্যপ্রযুক্তির অলিম্পিক খ্যাত ‘উইটসা ২০২১’ পুরস্কার প্রদান করে।

ঢাকায় অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি (ডব্লিউসিআইটি) ২০২১’-এর তৃতীয় দিনে শনিবার উইটসা মহাসচিব ড. জেমস এইচ পয়জান্টের কাছ থেকে প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার গ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধানমন্ত্রীর পুরস্কার নিজ হাতে গ্রহণ করে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ‘উইটসা অ্যামিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড পুরষ্কার লাভ করায় আমরা অত্যন্ত আনন্দিত ও গর্ববোধ করছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কৃত করায় উইটসার মহাসচিবকে ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘এই পুরস্কার লাভ করায় মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাঙালি জাতি তথ্যপ্রযুক্তির উন্নয়ন, বিকাশ ও উৎকর্ষ সাধনে আরও অনুপ্রাণিত হবে।’

এ ছাড়া তিনটি ভিন্ন ক্যাটাগরিতে বাংলাদেশ আরও ৩টি পুরস্কার অর্জন করেছে। এর মধ্যে ‘সাসটেইনেবল গ্রোথ/সার্কুলার ইকোনমি’ অ্যাওয়ার্ড পেয়েছে বিজিএমইএ, ‘ইনোভেশন ই-হেলথ সলিউশন’ অ্যাওয়ার্ড পেয়েছে জাতীয় স্বাস্থ্য বাতায়ন-১৬২৬৩ এবং ‘ই-এডুকেশন অ্যান্ড লার্নিং’ অ্যাওয়ার্ড পেয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, সিঙ্গাপুর, মিয়ানমার, হংকং, নেপাল, তাইওয়ান, গ্রিস, রাশিয়া প্রভৃতি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও উদ্যোগ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে।

আন্তর্জাতিক এই সম্মেলনের তৃতীয় দিনে শনিবার পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর উপস্থিত ছিলেন। এদিন ই-কমার্স, সাইবার সিকিউরিটি, উইটসা অ্যাওয়ার্ড এবং প্রযুক্তি ব্যবসা বিষয়ক মোট ৮টি সেমিনার অনুষ্ঠিত হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচনকে অগ্রাধিকার দিচ্ছেন : বেদান্ত প্যাটেল

অধিকাংশ জনগণের সমর্থন আওয়ামী লীগে; জনপ্রিয়তার শীর্ষে শেখ হাসিনা: ইন্ডিপেন্ডেন্ট-আরডিসি জরিপ

বান্দরবানের সর্পভুক ও সর্বভুকরা 

বিজিবি দিবসে ৭২ সদস্যকে পদক পরিয়ে দিলেন শেখ হাসিনা

ট্রেনে ঈদযাত্রা শুরু, কমলাপুরে ঘরমুখো মানুষের ভিড়

বিশ্বের বিস্ময় বাংলাদেশ

পাওনা না দিয়ে মানিলন্ডারিংয়ের দায়ে ড. ইউনূসের নামে ১৮ শ্রমিকের মামলা

অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

“বাঙ্গালির পিতার নাম শেখ মুজিবুর” : মোড়ক উম্মোচন বঙ্গবন্ধুকন্যার

এলাকাভিত্তিক লোডশেডিংসহ বিদ্যুৎ-জ্বালানি ব্যবহারে একগুচ্ছ নির্দেশনা