1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে: শেখ হাসিনা - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে: শেখ হাসিনা - ebarta24.com
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে: শেখ হাসিনা

সম্পাদনা:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

দেশ নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অপপ্রচারের বিষয়ে সচেতন হতে হবে, জানতে হবে, প্রতিবাদ করতে হবে।

গতকাল বিকালে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে এ আহ্বান জানান শেখ হাসিনা। বৈঠকে দলীয় সম্পাদক ওবায়দুল কাদেরসহ কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা বলেন, দেশে এখন উন্নয়ন হচ্ছে, উন্নয়নের চাকা ঘুরছে। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। অযথা অহেতুক দেশের বিরুদ্ধে নানা অপপ্রচার করে, এমনকি আমরা উন্নয়নশীল দেশ কেন হলাম এটাও সঠিক না বলেও অপপ্রচার। আমাদের দেশের কিছু মানুষ তারা অপপ্রচার করে। এটা হচ্ছে সবচেয়ে দুর্ভাগ্যজনক।

প্রশ্ন রেখে তিনি বলেন, এরা তাহলে কারা? এদের উদ্দেশ্য কী? এরা কী চায়? এ বিষয়গুলো সম্পর্কে আমি মনে করি, আমাদের ওয়ার্কিং কমিটির প্রত্যেকটি সদস্যকে এ বিষয়গুলোর বিষয়ে সচেতন হতে হবে, জানতে হবে, প্রতিবাদ করতে হবে, যা যা প্রয়োজন, করতে হবে। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে বলেও মন্তব্য করেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

উদ্দেশ্যমূলকভাবে আওয়ামী লীগের উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা ও ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, উদ্দেশ্যমূলকভাবে আমাদের কাজগুলোকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা এবং মসজিদ থেকে কুরআন শরিফ নিয়ে হনুমানের পায়ের ওপর রেখে হনুমানের গদাটা নিয়ে হেঁটে চলে গেল। একজন মুসলমান হয়ে এ কুরআন শরিফের অবমাননা কীভাবে করে?

বিএনপি আমলে নির্যাতনের শিকার আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, সেই সময়ে বিএনপির হাতে যারা নির্যাতিত, তাদের নিজেদের অন্য বক্তৃতা করার দরকার নেই, কী অত্যাচার করেছে সেটা মানুষকে জানানো উচিত। যাতে আমাদের যারা এই যে বুদ্ধি বিকিয়ে জীবিকা নির্বাহ করে তাদের বুদ্ধির গোড়ায় অন্তত কিছুটা হলেও যেন জ্ঞান ঢোকে এবং বাস্তব অবস্থাটা যেন তারা জানতে পারে।

এমন অবস্থা তারা সৃষ্টি করেছিল যে আওয়ামী লীগের নাম-নিশানা মুছে ফেলার চেষ্টা করেছিল বলেও উল্লেখ করেন আওয়ামী লীগ সভাপতি।

নিজে সবসময় খালেদা জিয়ার টার্গেটে ছিলেন বলেও জানান শেখ হাসিনা। তিনি বলেন, আপনারা জানেন খালেদা জিয়ার বক্তব্যই ছিল সবসময় টার্গেট আমি, আমার বিষয়ে বলেছিল শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা বিরোধী দলের নেতাও কোনো দিন হতে পারবে না। তার পরই কিন্তু বোমা পোঁতা হলো। এর পরবর্তী সময়ে তার বক্তব্য আওয়ামী লীগ শতবছরেও ক্ষমতায় আসতে পারবে না। এর পরই কিন্তু গ্রেনেড হামলা। আমার মনে হয় এ কথাগুলো আমাদের ভুলে গেলে চলবে না।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021