1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
অবশেষে তুষার ইমরানের অবসর! - ebarta24.com
  1. [email protected] : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. [email protected] : নিউজ এডিটর : নিউজ এডিটর
অবশেষে তুষার ইমরানের অবসর! - ebarta24.com
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন

অবশেষে তুষার ইমরানের অবসর!

কমলিকা হাসান
  • সর্বশেষ আপডেট : রবিবার, ২১ নভেম্বর, ২০২১

নিজের ব্যাট-প্যাড আজীবনের জন্য তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় দলের এক সময়ের তারকা ক্রিকেটার তুষার ইমরান। শনিবার জাতীয় লিগের শেষ রাউন্ডে খুলনা ও ঢাকার মধ্যকার ম্যাচের প্রথম দিন সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৩৮ বছর বয়সী এ ক্রিকেটার।

লম্বা সময় ধরেই ইনজুরির কবলে ডানহাতি এই ব্যাটসম্যান। যে কারণে জাতীয় লিগের শেষ রাউন্ডে মাঠে নামা হচ্ছে না তার। মাঠ থেকে অবসর নিতেই কেবলমাত্র শিরোপা নির্ধারনী ম্যাচের দিন উপস্থিত থেকেছেন তিনি।

রান মেশিন হিসেবে পরিচিত এই ক্রিকেটার চোটের কারণে মাইলফলক স্পর্শের আগেই বিদায় জানিয়ে দিলেন ক্রিকেটকে। প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলকের খুব কাছে গিয়েও ইনজুরির কারণে সেটি স্পর্শ করতে ব্যর্থ হন তুষার। মাত্র ২৮ রান দূরে থাকতেই থেমে যায় তার ব্যাট।

আর এর মধ্য দিয়েই ইতি টানলেন ২১ বছরের বর্ণিল ক্রিকেট ক্যারিয়ার।

২০০২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর মাত্র পাঁচটি টেস্ট খেলার সৌভাগ্য হয়েছে ডানহাতি এই ব্যাটারের।

সেই পাঁচ টেস্টে তার ব্যাট থেকে এসেছে ৮৯ রান।

পাশাপাশি একই বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষিক্ত হয়েছিলেন তুষার। ক্যারিয়ারে খেলা ৪১ ওয়ানডেতে তিনি করেছেন ৫৭৪ রান।

২০০৭ সাল থেকে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটের বাহিরে রয়েছেন প্রতিভাবান এই ক্রিকেটার। বাদ পড়ার পর থেকেই জাতীয় লিগে নিয়মিত মুখ ছিলেন তিনি।

অবসর নেয়ার আগ পর্যন্ত ১৮২টি প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচ খেলেছিলেন তুষার ইমরান। এই ১৮২ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১১ হাজার ৯৭২ রান। আর মাত্র ২৮ রান করলেই ঢুকে যেতেন ১২ হাজারির এলিট ক্লাবে।

ইনজুরিটা যদি জেঁকে না ধরত, তাহলে হয়তো জাতীয় লিগের এবারের আসরেই এলিট ক্লাবে নাম লেখাতেন ডানহাতি এই ব্যাটসম্যান। ইনজুরির কারণে চলতি আসরের দুই রাউন্ড ও শেষ রাউন্ডের ম্যাচটি মিস করেছেন তারকা এই ক্রিকেটার। কিন্তু অপেক্ষা না করে ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন তিনি।

একমাত্র বাংলাদেশি হিসেবে ১২ হাজারি ক্লাবের থেকে ২৮ রান দূরে থাকার দুঃখ স্পষ্ট প্রকাশ পায় তুষারের কণ্ঠে, ‘এটা আসলে আমারই ব্যর্থতা। চলতি এনসিএলে পাঁচটি ইনিংস খেলার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারিনি বলেই আমাকে ২৮ রান দূরে থামতে হচ্ছে।’

তবে ব্যাটার হিসেবে বিদায় নিলেও ক্রিকেট সংশ্লিষ্ট কাজে ২২ গজে ঠিকই থাকছেন এই ক্রিকেটার। ক্রিকেটকে বিদায় জানানোর আগেই কোচিংয়ে নাম লিখিয়েছেন তুষার ইমরান। শেখ জামাল ক্রিকেট একাডেমির হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ক্রিকেটার্স ওয়েলফেরার অ্যাসোসিয়েশনের (কোয়াব) এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে রোববার তুষার ইমরানকে বিদায় জানানোর কথা রয়েছে।





সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ





ebarta24.com © All rights reserved. 2021