1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিআরটিসি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালু

নাজিম আজাদ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে বিআরটিসি বাসের ভাড়া শিক্ষার্থীদের জন্য অর্ধেক কমিয়ে ‘হাফ ভাড়া’ নেওয়ার নির্দেশনা দিয়েছেন। এ বিষয়ে শিগগির বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে।

শুক্রবার (২৬ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে এসব কথা জানান।

ওবায়দুল কাদের জানান, আগামী ১ ডিসেম্বর থেকে ‘হাফ ভাড়া’ কার্যকর হবে। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এই সুবিধা পাবেন। তবে সাপ্তাহিক ছুটি ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দিনে হাফ ভাড়ার সুবিধা পাবেন না শিক্ষার্থীরা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘ভ্রমণকালে অবশ্যই শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শন করতে হবে।’

বেসরকারি মালিকানাধীন বাসেও শিক্ষার্থীদের হাফা ভাড়া কার্যকরের দাবির বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের কনসেশন (হাফ ভাড়া সুবিধা) দেওয়ার বিষয়টি আলোচনার জন্য আগামীকাল শনিবার বিআরটিএ’তে পরিবহন মালিক শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠক হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আশা করছি, সামাজিক দায়বদ্ধতা এবং শিক্ষার্থীদের দাবির প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকরা ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবেন।’


সর্বশেষ - জাতীয় সংবাদ