1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জাপানের রাষ্ট্রদূতের বক্তব্যের ব্যাখ্যা চাইবে বাংলাদেশ 

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

বাংলাদেশে নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভরে রাখার পুনরাবৃত্তি না হওয়া এবং একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের প্রত্যাশা ব্যক্ত করে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির দেওয়া বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

মঙ্গলবার (১৫ নভেম্বর) গণমাধ্যমে তিনি বলেছেন, বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাপানি রাষ্ট্রদূতের বক্তব্য অনাকাঙ্ক্ষিত। তার কাছে এ বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, বন্ধু দেশের রাষ্ট্রদূতের কাছ থেকে এ ধরনের বক্তব্য আশা করে না বাংলাদেশ। কারণ, গত চার বছরে একাদশ সংসদ নির্বাচন নিয়ে এ ধরনের কোনো অভিযোগ করেনি জাপান সরকার। বিদেশি কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করলে সরকার কঠোর হবে।

সোমবার (১৪ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ (সিজিএস) এবং ফ্রেডরিক-অ্যাবার্ট-স্টিফটুং (এফইএস) আয়োজিত ‘মিট দ্য অ্যাম্বাসেডর’ অনুষ্ঠানে নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভরে ফেলা নিয়ে মন্তব্য করেন জাপানের রাষ্ট্রদূত।

ইতো নাওকি বলেন, নির্বাচন নিয়ে বৈশ্বিকভাবে জাপানের মতামতের একটা গুরুত্ব রয়েছে। আমরা নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভরে রাখার কথা শুনেছি, যা পৃথিবীর আর কোথাও শুনিনি। আমি আশা করবো এবার তেমন সুযোগ থাকবে না বা এমন ঘটনা ঘটবে না।


সর্বশেষ - জাতীয় সংবাদ