1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাজারে কমেছে ডিম-মুরগিসহ সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

সপ্তাহের ব্যবধানে টমেটো ছাড়া বাকি প্রায় সব সবজির দামই কমেছে। নতুন আলু ১৬০ টাকা থেকে কেজি প্রতি ৮০ টাকায় নেমেছে। ব্যবসায়ীরা বলছেন, শীতের মধ্যে সবজির আমদানি বাড়লে দাম আরও কমতে পারে।

রবিবার (২৭ নভেম্বর) সকালে রাজধানীর রায়ের বাজার ঘুরে দেখা গেছে, শসা ও গাজর বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি দরে। গোল বেগুন ৮০ টাকা, নতুন শিম ৮০ টাকা, লতি ৬০ টাকা, মূলা ৩০ টাকা, শিম ৬০ টাকা, লম্বা বেগুন ৫০ টাকা, ঢেরশ ৫০ টাকা, উস্তে ৬০, পুরোনো আলু ৩০ টাকা, চিচিঙ্গা ৬০, কচুর গাদি ৬০ টাকা ও কাঁচা মরিচ ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে লাউ ৫০ টাকা, বাঁধাকপি ও ফুলকপি ৪০ টাকা ও চাল কুমড়া ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা এবং কাঁচা কলা ২৫ টাকা হালি দরে বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা মনির হোসেন বলেন, এই সপ্তাহে টমেটো ছাড়া বাকি সব সবজির দাম কমেছে। শীতের মৌসুম হওয়াতে সবজির দাম কমেছে। সামনে আরও দাম কমবে।

অপরদিকে সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম ১০ দশমিক ২৯ শতাংশ কমেছে। বর্তমানে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৬০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ১৬৫ থেকে ১৭৫ টাকা। ফার্মের ডিমের দাম ৮ দশমিক ৭৯ শতাংশ কমে হালি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৩ টাকা। এক সপ্তাহ আগে যা ছিল ৪৩ থেকে ৪৮ টাকা।

নিত্যপণ্যের দাম নিয়ে কথা হয় খিলগাঁওয়ের বাসিন্দা আমেনা বেগমের সঙ্গে। তিনি বলেন, ব্রয়লার মুরগি ও ডিমের দাম এখন কিছুটা কম।


সর্বশেষ - জাতীয় সংবাদ