1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিএনপিকে সমাবেশের সুযোগ দিতে ছাত্রলীগের সম্মেলনের পর মঞ্চ সরানোর নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির সমাবেশে কোন বাধা দেওয়া হবে না। এমনকি সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের সুযোগ করে দিতে আগামী ৬ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলনের পর মঞ্চ সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

রবিবার (২৭ নভেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তিনি এসব কথা বলেন। বৈঠকে উপস্থিত একাধিক নেতা এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী পাঁচটি পৌরসভা ও ৫৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে এই বৈঠক থেকে।

এ সময় বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের এক সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ নিয়ে কথা উঠলে আওয়ামী লীগ সভাপতি বিষয়টি নিয়ে কথা বলেন। এ সময় শেখ হাসিনা বলেন, বিএনপির সমাবেশে কোনো ধরনের বাধা দেওয়া হবে না। তারা তাদের মতো সমাবেশ করুক। বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের সুযোগ করে দিতে ছাত্রলীগের সম্মেলনের পর মঞ্চ ভেঙে দিয়ে তা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। যেন তারা (বিএনপি) তাদের মতো করে প্রস্তুতি নিতে পারে। নিজেদের মতো করে মঞ্চ তৈরি করে সমাবেশ করতে পারে।

এদিকে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছিল একই মঞ্চ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে। গত ২৫ নভেম্বর স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাচিপের সম্মেলন দিয়ে শুরু হয়। এই মঞ্চে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে এই দিন সকালে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, বিএনপির সমাবেশের কথা বিবেচনায় নিয়ে ছাত্রলীগের সম্মেলন দুই দিন আগিয়ে ৬ ডিসেম্বর করতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি।


সর্বশেষ - জাতীয় সংবাদ