রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ

উত্তর কোরিয়া যুদ্ধ এড়াতে চায় জাতিসংঘ

ইবার্তা ডেস্ক
আপডেট : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭

উত্তর কোরিয়া সফর করে আসা জাতিসংঘের একজন সিনিয়র কর্মকর্তা মঙ্গলবার জানিয়েছেন, পিয়ংইয়ংয়ের কর্মকর্তারা তাকে বলেছেন যে, যুদ্ধ এড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে তারা এ ব্যাপারে আলোচনার জন্য সুনির্দিষ্ট কোন প্রস্তাব দেননি। খবর এএফপি’র।
সফরের বিষয়ে নিরাপত্তা পরিষদকে ব্রিফিংয়ের পর জাতিসংঘের রাজনৈতিক বিষয়ক প্রধান জেফ্রি ফেল্টম্যান সাংবাদিকদের বলেন, ‘এ ব্যাপারে তারা একমত যে যুদ্ধ এড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ।’
সপ্তাহান্তে পিয়ংইয়ং সফরকালে ফেল্টম্যান উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো ও উপ-পররাষ্ট্রমন্ত্রী প্যাক মিয়ং-কুকের সঙ্গে সাক্ষাত করেন। ২০১১ সালের পর এই প্রথমবারের মতো জাতিসংঘের উচ্চ পদস্থ কোন কর্মকর্তা দেশটি সফরে গেলেন।
আলোচনা চলাকালে কোন ফলো-আপ বৈঠকের ব্যাপারে সম্মত না হলেও ফেল্টম্যান জানান, তিনি উত্তর কোরিয়ার কর্মকর্তাদের বলেছেন, তার এই সফরকে নতুন করে মত বিনিময়ের শুরু হিসেবে দেখা উচিত হবে।
ফেল্টম্যান বলেন, ‘তারা আমাদের যুক্তি গুরুত্ব সহকারে শুনেছেন। তবে তারা এ ব্যাপারে আমাদেরকে কোন ধরণের প্রতিশ্রুতি দেননি।’


আরও সংবাদ